আর কয়েকদিনের অপেক্ষা, তারপরেই অস্ট্রেলিয়ায় শুরু হয়ে যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2022) মহারণ। তার আগে ইতিমধ্যেই অজিভূমে পৌঁছে গিয়েছে ভারতীয় দল (Indian Cricket Team)। শুক্রবার (৭ অক্টোবর) পশ্চিম অস্ট্রেলিয়ার পারথে অনুশীলনেও নেমে পড়লেন রোহিত শর্মারা। বিকেল বেলায় হালকা অনুশীলন করলেন রোহিতরা। 

পারথে অনুশীলন

ভারতীয় বোর্ডের তরফে টিম ইন্ডিয়ার অনুশীলনের এক ভিডিয়ো পোস্ট করা হয়। সেখানে রোহিত, ঋষভ পন্থদের খোশমেজাজে অনুশীলন করতে দেখা গেল। আপাতত পারথেই ভারতীয় দল অনুশীলন সারছে। ১০ এবং ১৩ অক্টোবর ভারতীয় দল দুইটি অনুশীলন ম্যাচ খেলবে। তবে তা আয়োজিত হবে ব্রিসবেনে। পারথ থেকেই রোহিতরা অনুশীলন ম্যাচ খেলতে ব্রিসবেনের উদ্দেশে রওনা দেবেন। তবে পাকিস্তানের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার প্রথম ম্যাচ মেলবোর্নে আয়োজিত হবে। ২৩ অক্টোবর এই ম্যাচের মাধ্যমেই ভারতীয় দল নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করবে।
বিসিসিআইকে ধন্যবাদ

এত আগে অস্ট্রেলিয়ায় পৌঁছে অনুশীলন করার সুযোগ পাওয়ায় দলের স্ট্রেথ এবং কন্ডিশনিং কোচ সোহম দেশাই বিসিসিআইকে ধন্যবাদও জানিয়েছেন। তিনি বলেন, 'আসন্ন আট থেকে দশদিন বিশ্বকাপের প্রস্তুতি সারার জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই আট দিন প্রস্তুতির সুযোগ পাওয়ার জন্য আমি বিসিসিআইকে ধন্যবাদ জানাতে চাই। কারণ আমার মনে হয় আমরা এত ম্যাচ খেলি যে সঠিক প্রস্তুতি না নিয়েই অনেক সময় বড় টুর্নামেন্টে নামতে হয়। তবে এই আটদিনে আমরা মানসিক ও শারীরিকভাবে নিজেদের প্রস্তুত করার সুযোগ পাব। যার ফলে প্রথম ম্যাচে নামার আগে সুবিধাই হবে।'

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতীয় শিবিরে ফের চোট আতঙ্ক। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে (IND vs SA ODI Series) তৃতীয় তথা শেষ টি-টোয়েন্টি ম্যাচের আগেই পিঠে ব্যথা অনুভব করেছিলেন দীপক চাহার (Deepak Chahar)। প্রোটিয়াদের বিরুদ্ধে প্রথম ওয়ান ডেতেও মাঠে নামেননি তিনি। এবার সেই ব্যথার জন্যই আগামী দুই ম্যাচের জন্য ছিটকে গিয়েছেন তিনি। বিসিসিআইয়ের তরফে শনিবারই (৮ অক্টোবর) সরকারিভাবে চাহারের সিরিজ থেকে ছিটকে যাওয়ার খবর জানানো হয়। কে সুযোগ পেলেন তাঁর বদলে?

তাঁর বদলি হিসাবে ওয়াশিংটন সুন্দর (Washington Sundar) দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি সিরিজে ভারতীয় দলে ডাক পেলেন। বিসিসিআইয়ের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, 'সর্বভারতীয় নির্বাচক কমিটি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বাকি ম্যাচের জন্য ওয়াশিংটন সুন্দরকে দীপক চাহারের বদলি হিসাবে ঘোষণা করছে। ইন্দোরে সিরিজের তৃতীয় তথা শেষ টি-টোয়েন্টি ম্য়াচের পর চাহার পিঠে ব্যথা অনুভব করেন এবং সিরিজের প্রথম ওয়ান ডেতেও তিনি খেলেননি। এবার তিনি সরাসরি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে যাবেন এবং সেখানেই আমাদের মেডিক্যাল দল ওঁর পরিস্থিতি খতিয়ে দেখবে।'
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours