জেডিইউ সভাপতি রাজীব রঞ্জন ওরফে লালন প্রশান্ত কিশোরের রাজ্য জুড়ে ‘পদ যাত্রা’কে তিরস্কার করেছেন।


প্রশান্ত কিশোরের উদ্দেশে ফের তোপ দাগল বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের দল জনতা দল ইউনাইটেড (জেডিইউ). জেডিইউ-র অভিযোগ, প্রশান্ত কিশোর বিজেপির হয়ে কাজ করছেন। প্রশান্ত কিশোরের জন সুরজ কর্মসূচির টাকার উৎস নিয়েও সন্দেহ প্রকাশ করেছে নীতীশের দল। প্রসঙ্গত, প্রশান্ত কিশোর জেডিইউ-র প্রাক্তন জাতীয় সহ সভাপতি ছিলেন। জেডিইউ সভাপতি রাজীব রঞ্জন ওরফে লালন প্রশান্ত কিশোরের রাজ্য জুড়ে ‘পদ যাত্রা’কে তিরস্কার করেছেন। নীতীশ কুমারের দীর্ঘ রাজত্বে সুশাসনের দাবির পরও বিহার যে পিছিয়ে তা নিয়ে প্রশান্তের প্রচারেরও বিরোধিতা করেছেন।

এ নিয়ে জেডিইউ সভাপতি বলেছেন, “নীতীশ কুমারের রাজত্বে কী উন্নতি হয়েছে তা বিহারের মানুষ জানেন। প্রশান্ত কিশোরের থেকে আমাদের শংসাপত্রের দরকার নেই। যে কোনও নাগরিকের মতো তাঁর পদযাত্রার অধিকার রয়েছে। তিনিও করতে পারেন।” তিনি আরও বলেছেন, “কিশোর নিজের কর্মসূচির নাম যা খুশি দিতে পারেন। কিন্তু এটা যে ভাবে উপস্থাপিত হচ্ছে, তাতে বোঝা যাচ্ছে বিজেপির হয়েই প্রশান্তের এই উদ্যোগ।”

এই পদযাত্রার জন্য প্রয়োজনীয় খরচের টাকার উৎস নিয়েও সন্দেহ প্রকাশ করেছে নীতীশ কুমারের দল। জেডিইউ সভাপতি এ নিয়ে বলেছেন, “কোনও প্রতিষ্ঠিত রাজনৈতিক দল সংবাদপত্রের গোটা পাতা জুড়ে কবার বিজ্ঞাপন দেয়? গত কাল প্রশান্ত পাতা জুড়ে বিজ্ঞাপন দিয়েছেন। কেন আয়কর বিভাগ, সিবিআই বা ইডি কোনও নোট নিচ্ছেন না? এর একটাই উত্তর কেন্দ্রের শাসকদল তাঁর পিছনে রয়েছে।”

ভারতীয় রাজনীতির উল্লেখযোগ্য মুখ প্রশান্ত কিশোর। বিহারের বক্সারের বাসিন্দা তিনি। রাজনৈতিক পরামর্শদাতা হিসাবেই উত্থান তাঁর। কিন্তু সেই কাজ আপাতত ছেড়ে দিয়েছেন বলে দাবি করেন প্রশান্ত। পরিবর্তে বিহারের জনগণকে একত্র করার কাজ করেছেন বলে দাবি করেন প্রশান্ত
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours