মহারাষ্ট্রের কংগ্রেস পরিষদীয় দলেন নেতা এবং প্রাক্তন মন্ত্রী বালাসাহেব থোরাট জানিয়েছেন, গোটা রাজ্যে ৩৬০ কিলোমিটার পদ পরিক্রমা করবে 'ভারত জোড়ো যাত্রা'।


হারানো জমি ফিরে পেতে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর নেতৃত্বে কন্যাকুমারী থেকে ‘ভারত জোড়ো যাত্রা’ শুরু করেছিল কংগ্রেস। কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, রাহুলের এই মহামিছিল মহারাষ্ট্রে প্রবেশ করার সময় স্বাগত জানাতে উপস্থিত থাকবেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা এনসিপি প্রধান শরদ পওয়ার। এই মুহূর্তে তামিলনাড়ু থেকে বিজেপি শাসিত কর্নাটকের দিকে এগচ্ছে কংগ্রেসের এই যাত্রা। কয়েকদিনের মধ্যে মহারাষ্ট্র পৌঁছবে রাহুলের এই মহামিছিল। তাৎপর্যপূর্ণভাবে জুলাই মাসে সেরাজ্যের ক্ষমতাচ্যুত হয়েছিল কংগ্রেস-এনসিপি- শিবসেনার জোট সরকার। সেই রাজ্যে ‘ভারত জোড়ো যাত্রা’য় এনসিপি নেতার অংশগ্রহণ নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।
কংগ্রেস সূত্রে খবর নান্দের জেলাতে এই যাত্রায় যোগ দিতে পারেন এনসিপি প্রধান। সূত্র মারফত জানা গিয়েছে, ‘ভারত জোড়ো যাত্রা’ নিয়ে পওয়ারের সঙ্গে প্রবীণ কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংয়ের ফোনে কথা হয়েছে। তখনই পওয়ারকে এই যাত্রায় সামিল হওয়ার আমন্ত্রণ জানানো হয়েছে। এই প্রথম অন্য কোনও রাজনৈতিক দলের নেতাকে ‘ভারত জোড়ো যাত্রা’-য় আমন্ত্রণ জানানো হল, শতাব্দী প্রাচীন দল সূত্রে এমনটাই খবর।


মহারাষ্ট্রের কংগ্রেস পরিষদীয় দলেন নেতা এবং প্রাক্তন মন্ত্রী বালাসাহেব থোরাট জানিয়েছেন, গোটা রাজ্যে ৩৬০ কিলোমিটার পদ পরিক্রমা করবে ‘ভারত জোড়ো যাত্রা’। মহারাষ্ট্রের ৮টি জেলায় ১৬ দিন ধরে চলবে এই কর্মসূচি। যাত্রাপথে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর ১০টি জনসভা করার কথা রয়েছে। সোমবার পোচকাট্টে থেকে শুরু হয়েছে এই যাত্রা। কংগ্রেস নেতা জয়রাম রমেশ এবং কংগ্রেস নেতারা সপা প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদবের মৃত্যুর কারণে ৫ মিনিট নীরবতা পালন করে তাঁকে শ্রদ্ধা জানিয়েছেন। কংগ্রেস জানিয়েছে, আগামী ১৫ অক্টোবর, দলীয় সভাপতি নির্বাচনের ঠিক ২ দিন আগে বেল্লারিতে বিরাট জনসভা করবেন রাহুল গান্ধী।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours