আসানসোলের ছটঘাটে দাঁড়িয়ে শত্রুঘ্ন সিনহা বলেন, "আসানসোলের মানুষ যাঁদের লাপাতা করে দিয়েছে তাঁরা দিচ্ছে লাপাতার পোস্টার। ভোটের পর হেরে যারা নিজেরাই লাপাতা হয়ে গেছে তাঁরা আমাকে লাপাতা করার কথা ভাবছে।"



সম্প্রতি কুলটিতে পোস্টার পড়েছিল, এলাকার সাংসদ ‘নিখোঁজ’। রবিবার সশরীরে ছটঘাটে উপস্থিত থেকে তারই জবাব দিলেন আসানসোলের (Asansol) তৃণমূল সাংসদ শত্রুঘ্ন সিনহা (Shatrughna Sinha)। বিজেপিকে আক্রমণ শানিয়ে ‘বিহারীবাবু’কে বলতে শোনা গেল, ভোটে হারার পর যারা নিজেরাই ‘লাপাতা’ হয়ে গিয়েছে, তারা আবার এসব পোস্টার দিচ্ছে। একইসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের বক্তব্যেরও কড়া প্রতিক্রিয়া দেন তিনি।

আসানসোলের ছটঘাটে দাঁড়িয়ে শত্রুঘ্ন সিনহা বলেন, “আসানসোলের মানুষ যাঁদের লাপাতা করে দিয়েছে তাঁরা দিচ্ছে লাপাতার পোস্টার। ভোটের পর হেরে যারা নিজেরাই লাপাতা হয়ে গেছে তাঁরা আমাকে লাপাতা করার কথা ভাবছে।” এদিন আসানসোল উত্তরের ছটঘাটগুলি ঘুরে দেখেন শত্রুঘ্ন। আসানসোলের তৃণমূল সাংসদ বলেন, “এখানকার মানুষের ছট নিয়ে ভক্তি ও উন্মাদনা দেখে মনে হচ্ছে পটনায় চলে এসেছি। আমার মা ৬৫ বছর বয়স পর্যন্ত ছটের ব্রত রাখতেন। আমাদের পটনায় পরব হয়। আমাদের বাড়িতে পরব হয়। আসানসোলে এসে মনে হচ্ছে নিজের বাড়িতে চলে এসেছি। আমি অভিভূত। আমার চোখে জল চলে এল।”

ছট পুজোর আগে পোস্টার রাজনীতি নিয়ে সরগরম ছিল আসানসোল। আসানসোলের কুলটিতে ‘বিহারীবাবু লাপাতা’ পোস্টার দেখা গিয়েছিল। পোস্টারে দাবি করা হয়েছিল বিহারীবাবুর খোঁজ নেই ছট পুজোয়। পোস্টারের নীচে লেখা ছিল আসানসোলের বিহারী জনতা।

শত্রুঘ্ন সিনহা এদিন এই পোস্টারের পিছনে বিজেপিকে দায়ী করে বলেন, “২০০ টাকার পোস্টার ছাপিয়ে আমাকে যাঁরা লাপাতা করতে চাইছে তাঁরা নিজেরাই লাপাতা হয়ে গিয়েছেন ভোটের পর। আসানসোল কেন্দ্রে বিজেপি ২ লক্ষ ভোটে জিতেছিল। আমি ৩ লক্ষ ভোটে জিতেছি। রেকর্ড ভোটে হারার পর বিজেপি এখন পোস্টার রাজনীতি করছে। ওরা আগেও এসব করেছে।”


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours