ভারত জোড়ো যাত্রা’-য় অংশ নিয়ে তামিলনাড়ু গিয়েছিলেন রাহুল গান্ধী। সেখানে মনরেগা কর্মীজের সঙ্গে কথা বলেন তিনি।

২০১৪ ও ২০১৯-এ কার্যত ভরাডুবি হয়েছে কংগ্রেসের। এবার তাই ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে নয়া কর্মসূচি নিয়েছে দল। ২০২৪-এর প্রস্তুতিতে পিছিয়ে থাকতে চাইছে না কোনও পক্ষইয়। তাই জনসংযোগ পোক্ত করতে আর সংগঠনকে মজবুত করতে ময়দানে নেমে পড়েছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। ‘ভারত জোড়ো যাত্রা’-য় অংশ নিয়ে তিনি পৌঁছে যাচ্ছেন সাধারণ মানুষের কাছে। এরই মধ্যে রাহুলের কাছে এল ‘জামাই’ হওয়ার প্রস্তাব। আর সে কথা শুনে রাহুলের কী অভিব্যক্তি? তা প্রকাশ করলেন আর এক কংগ্রেস সাংসদ জয়রাম রমেশ।
তামিলনাড়ু থেকেই ওই কর্মসূচি শুরু করেছেন রাহুল। শনিবার ছিল সেই যাত্রার তৃতীয় দিন। ওই দিন মারথানডাম নামে একটি জায়গায় মনরেগা (MGNREGA) কর্মীদের সঙ্গে কথা বলেন রাহুল। বেশ কয়েকজন মহিলা কর্মীর সঙ্গে কথা বলেন তিনি। আর সেই সময় এক মহিলা নাকি রাহুলকে বলেন যে তামিলনাড়ুর প্রতি রাহুলের যে ভালবাসা, তা তাঁরা জানেন। চাইলে তাঁরা তামিল মেয়ের সঙ্গে রাহুলের বিয়ে দিতে প্রস্তুত। জয়রাম রমেশ একটি টুইটে ওই ঘটনার কথা উল্লেখ করেছেন।
মূলত বেকারত্ব আর মূল্যবৃদ্ধির প্রতিবাদেই কংগ্রেস এই কর্মসূচি শুরু করেছে। গত ৭ সেপ্টেম্বর কন্যাকুমাকী থেকে শুরু হয় ওই ভারত জোড়ো যাত্রা। শনিবারই ছিল রাহুলের তামিলনাড়ু সফরের শেষ দিন। মনরেগা কর্মীদের সঙ্গে সেখানেই দেখা করেন তিনি। কংগ্রেসের তরফে জানানো হয়েছে, এশিয়ার প্রথম মহিলা বাস চালকের সঙ্গে দেখা করেছেন রাহুল। এ ছাড়া কেরলের সীমান্তবর্তী এলাকায় একটি চায়ের দোকানে বসে লোকজনের সঙ্গে কথাবার্তাও বলেছেন তিনি। এক জনপ্রিয় ইউটিউব চ্যানেলের সদস্যদের সঙ্গেও দেখা করেছেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours