উত্তর প্রদেশের অযোধ্যায় রাম মন্দির তৈরি হওয়ার আগেই, তৈরি হয়ে গেল মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মন্দির। সকাল-বিকেল হয় পুজো, দেওয়া হয় প্রসাদও।


আদিত্যনাথের মন্দির। ভরতকুণ্ডের কাছেই পূর্ব গ্রামে এই মন্দির তৈরি করা হয়েছে। নির্মাতাদের দাবি, যোগী আদিত্যনাথ হলেন ভগবান রামের অবতার। তাই মন্দিরে যোগীর যে মূর্তি স্থাপন করা হয়েছে, তার হাতে রামের পরিচিত ভাষ্কর্যের অনুকরণে তীর-ধনুক দেওয়া হয়েছে। সকাল-বিকেল – দুই বেলাই মন্দিরে যোগী আদিত্যনাথের পুজোও করা হয়। পুজোর পর প্রসাদ বিতরণও করা হয়।



রামায়ণের প্রেক্ষিতে অযোধ্যা জেলার ভরতকুণ্ড অত্যন্ত গুরুত্বপূর্ণ। কথিত আছে, রাম যখন ১৪ বছরের বনবাসে যাচ্ছিলেন, সেই সময় এই স্থানেই তাঁর ভাই ভরত তাঁকে বিদায় জানাতে এসেছিলেন। এই তাৎপর্যপূর্ণ স্থানের কাছাকাছি এলাকাতেই তৈরি করা হয়েছে যোগীর মন্দির। মন্দিরটি তৈরি করেছেন স্থানীয় বাসিন্দা প্রভাকর মৌর্য। ২০১৫ সালেই তিনি ঠিক করেছিলেন, অযোধ্যায় যিনি রাম মন্দির স্থাপন করবেন, তাঁর পুজো করবেন। রাম মন্দিরের নির্মাণকাজ শুরু হওয়ার পরই যোগীর মন্দির তৈরি করে ফেলেন তিনি।



এই মন্দির নির্মাণের খবর ছড়িয়ে পড়তেই, এই নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব। টুইট করে তিবনি বলেছেন, “ইনি তো ওঁর থেকেও দুই ধাপ এগিয়ে গিয়েছেন… এখন প্রশ্ন হলো, কে আগে আছেন?” মনে করা হচ্ছে, ‘ওঁর’ বলতে প্রধানমন্ত্রী মোদীর কথা বোঝাতে চেয়েছেন অখিলেশ। প্রসঙ্গত, গত বছর পুনে শহরে ময়ূর মুন্ডে নামে এক বিজেপি কর্মী প্রধানমন্ত্রী মোদীর একটি মন্দির স্থাপন করেছিলেন। তিনি বলেছিলেন, যিনি অযোধ্যায় রাম মন্দির তৈরি করছেন, তার জন্যও একটি মন্দির হওয়া উচিত। তাই নিজের বাড়িতেই প্রধানমন্ত্রীর মন্দির তৈরি করেছেন তিনি
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours