জমি (Land) জালিয়াতির তদন্ত করতে গিয়ে আক্রান্ত খোদ পুলিশ (Police)! আইনের রক্ষকদের গাড়ি থেকে টেনে নামিয়ে কিল, চড়, ঘুসি! পুলিশের গাড়িতে ভাঙচুর। দক্ষিণ ২৪ পরগনার জীবনতলার গৌড়দহ এলাকার ঘটনা।                                                     

কীভাবে এই কাজ হচ্ছে? 

জাল দলিল তৈরি করে সাধারণ মানুষের জমি হাতিয়ে নেওয়া হচ্ছে। এই অভিযোগের তদন্তে আজ বিকেলে এলাকায় যান এনফোর্সমেন্টের কয়েকজন পুলিশকর্মী। তাঁদের মধ্যে ৬ জন আক্রান্ত হয়েছেন বলে অভিযোগ। পুলিশ সূত্রে খবর, এই ঘটনায় কয়েকদিন আগে সুব্রত মণ্ডল নামে একজনকে গ্রেফতার করা হয়। সুব্রত ও তাঁর আত্মীয়দের বাড়ি থেকে প্রায় দেড়শোটি জাল দলিল মিলেছে বলে পুলিশ সূত্রে দাবি।

তারপর পুলিশ আবার ঘটনাস্থলে গেলে স্থানীদের একাংশ তাঁদের মারধর করে। এনফোর্সমেন্টের আহত পুলিশকর্মীদের চিকিৎসার জন্য ঘুটিয়ারি শরিফ ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। জীবনতলা থানার পুলিশ এলাকায় পৌঁছে পরিস্থিতি সামাল দেয়।                                                  

এদিকে, রাতের কলকাতায় নজরদারি আরও বাড়াতে উদ্যোগী পুলিশ। পুজোর আগে ‘নেবারহুড ওয়াচ’ নামে পাইলট প্রোজেক্ট চালু করা হল। প্রত্যেক থানা এলাকা থেকে, ইচ্ছুক কয়েকজন বাসিন্দাকে, ভলান্টিয়ার হিসাবে নির্বাচিত করা হবে। রাতে এলাকা পাহারা দেবেন তাঁরা। বুধবার বেহালা থানায়, এই প্রকল্পের সূচনা করলেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল। আপাতত বেহালা থানা এলাকায় ২০জনের টিম নিয়ে শুরু হচ্ছে ‘নেবারহুড ওয়াচ’ প্রকল্প। পরে অন্যান্য থানা এলাকাতেও এই প্রকল্প চালু করা হবে বলে জানিয়েছেন, পুলিশ কমিশনার।                        
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours