ফের তৃণমূল ( TMC ) নেতার বাড়ি থেকে উদ্ধার হল বাণ্ডিল বাণ্ডিল টাকা। গতকাল হালিশহর পুরসভার চেয়ারম্যান ও তৃণমূল নেতা রাজু সাহানির ( Raju Shani ) রিসর্ট ও লাগোয়া বাড়ি থেকে ৮০ লক্ষ টাকা, কোটি কোটি টাকার সম্পত্তির নথি, একটি দেশি আগ্নেয়াস্ত্র ও কয়েকটি কার্তুজ উদ্ধার করেছে সিবিআই। চিটফান্ড মামলায় রাজু সাহানিকে গ্রেফতারও করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আজ তাঁকে আদালতে তোলা হবে।

কে এই রাজু সাহানি? ধৃতের বাবা লক্ষণ সাহানি বাম আমলে হালিশহরের দোর্দণ্ডপ্রতাপ সিপিএমের কাউন্সিলর ছিলেন। কয়েকবছর আগে তিনি তৃণমূলে যোগ দেন। সেইসঙ্গে দলবদল করেন ছেলেও। গত পুরসভা নির্বাচনে হালিশহরের ১৭ নম্বর ওয়ার্ড থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছিলেন তিনি। 

রাজু কীভাবে হালিশহর পুরসভার চেয়ারম্যান ?
২০১৯’এর ২৮ মে দিল্লিতে বিজেপির সদর দফতরে গিয়ে মুকুল পুত্র শুভ্রাংশু রায়ের হাত ধরে বিজেপিতে যোগ দিয়েছিলেন হালিশহর পুরসভার চেয়ারম্যান অংশুমান রায়-সহ মোট ৮ জন তৃণমূল কাউন্সিলর। এরপর কয়েকমাস ধরে পুরসভার দখল নিয়ে তৃণমূল ও বিজেপির মধ্যে টানাপোড়েন চলে। এরপর হালিশহর পুরসভা তৃণমূলের দখলে এলেও অংশুমান রায়কে আর চেয়ারম্যান করেনি তৃণমূল। তখনই রাজু সাহানিকে হালিশহর পুরসভার চেয়ারম্যান করা হয়। 

রাজুর কী কী সম্পত্তি 
উত্তর ২৪ পরগনার হালিশহরের বলদেঘাটায়, গঙ্গার একেবারে ধার ঘেঁষে রাজু সাহানির রিসর্ট! হাইনেস্ট গেস্টহাউস। CBI সূত্রে দাবি, এই রিসর্ট থেকেই উদ্ধার হয়েছে লক্ষ লক্ষ টাকা! 


সিবিআই সূত্রে দাবি, ধৃত তৃণমূল নেতা রাজু সাহানির নামে তাইল্যান্ডের ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিশও মিলেছে। সূত্রের দাবি, সেই অ্যাকাউন্টে বিপুল পরিমাণ টাকা পাঠানো হয়েছিল। সিবিআই সূত্রে দাবি, সুবিধা পাইয়ে দেওয়ার কথা বলে বর্ধমান সানমার্গ ওয়েলফেয়ার অর্গানাইজেশন চিটফান্ড থেকে প্রচুর টাকা প্রোটেকশন মানি নিয়েছেন রাজু সাহানি। মাঝেমধ্যেই তাঁর কাছে মোটা টাকা পৌঁছে যেত।

সিবিআই সূত্রে দাবি, কোথা থেকে এল এত টাকা? কেনই বা বাড়িতে এত টাকা রেখেছিলেন, সেসবের সদুত্তর দিতে পারেননি তৃণমূল নেতা। সেই কারণেই গ্রেফতার।                                                           
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours