অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ শুরু হতে এখনও মাস দেড়েক বাকি। তার আগে ১৬ সেপ্টেম্বর ঘোষিত হতে পারে ভারতীয় দল। এশিয়া কাপে দল নির্বাচন নিয়ে ব্যপক সমালোচনার মুখে পড়েছেন চেতন শর্মারা। বিশ্বকাপের দলে কি চমক থাকে তা জানার আগ্রহ তুঙ্গে।


আগামী মাসে শুরু হতে চলা টি-২০ বিশ্বকাপের জন্য শীঘ্রই দল ঘোষণা করবে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। শোনা যাচ্ছে, ১৬ সেপ্টেম্বর কুড়ি বিশের বিশ্বকাপের (T20 World Cup) স্কোয়াড ঘোষণা করতে পারে বিসিসিআইয়ের নির্বাচক কমিটি। নির্বাচকদের চিন্তায় রেখেছে দলের মুখ্য পেসার জসপ্রীত বুমরার চোট। বুমরার ফিটনেসের উপর দল ঘোষণা নির্ভর করছে অনেকটাই। এমনিতেই এশিয়া কাপে নির্বাচক ও টিম ম্যানেজমেন্ট বেশি পরীক্ষা নীরিক্ষা করতে গিয়ে ডুবেছে। সংযুক্ত আরব আমিরশাহিতে মেন ইন ব্লু-র বাজে পারফরম্যান্সের পর সবকিছু গুছিয়ে ওঠার মতো সময়ও হাতে নেই। তার উপর চোট আঘাত পাওয়া ক্রিকেটারদের নিয়ে মহা সমস্যায় পড়েছেন চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচকমণ্ডলী। চোটের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছিলেন বুমরা ও হর্ষল প্যাটেল। দু’জনেই বেঙ্গালুরুর জাতীয় অ্যাকাডেমিতে রিহ্যাবের মাধ্যমে সুস্থতার দিকে এগোচ্ছেন। হর্ষলের ফিটনেস নিয়ে নির্বাচকরা সন্তষ্ট হলেও তাঁদের চিন্তায় রেখেছে জসপ্রীত বুমরা।

গত জুলাই মাস থেকে ইংল্যান্ড সফরে পিঠে চোট পান বুমরা। তখন থেকে মাঠের বাইরে তিনি। হর্ষল প্যাটেলের পাঁজরের হাড়ে চোট লেগেছিল। তিনি সুস্থ হয়ে উঠেছেন। বুমরাকে এখনও ফিট ঘোষণা করা হয়নি। দল নির্বাচনের আগে তিনি ফের একবার জাতীয় অ্যাকাডেমিতে যাবেন। এদিকে জাতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড় জানিয়ে দিয়েছেন, দুই পেসার ফিট হলেই টিমে ঢুকে পড়বেন। কিছুদিনের মধ্যেই ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ খেলবে ভারত। ওই সিরিজের জন্য তাঁদেরই বেছে নেওয়া হবে যাঁরা অক্টোবরে টি-২০ বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়া রওনা দেবেন।

এশিয়া কাপের পর এই মার্কি ইভেন্টে দল ঘোষণা নিয়ে বেশ সচেতন নির্বাচকরা। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে পেসারদের স্ট্রাগল করতে দেখা গিয়েছে। উইকেট তুলতে ক্যাপ্টেন রোহিত শর্মাকে ভরসা করতে হয়েছে দুই স্পিনার যুজবেন্দ্র চাহাল ও রবিচন্দ্রন অশ্বিনের উপর। আফগানিস্তানের বিরুদ্ধে শেষ ম্যাচে খেলেছেন দীপক চাহার। তিনি অস্ট্রেলিয়ার বিমান ধরবেন কি না তা নিয়ে দোটানায় খোদ নির্বাচকরা। লোয়ার অর্ডারে নেমে তাঁর ব্যাটিং করার ক্ষমতা একটু হলেও এগিয়ে রাখছে দীপককে। জসপ্রীত বুমরার অনুপস্থিতি সত্ত্বেও এশিয়া কাপে মহম্মদ সামিকে ব্রাত্য করে রাখায় বেশ কিছু প্রাক্তন ক্রিকেটার চটেছেন নির্বাচকদের উপর। তাই বাংলার পেসারও বিশ্বকাপের ভাবনায় ঢুকে পড়েছেন টুক করে। দেখা যাক দল নির্বাচনে কতটা চমক দিতে পারেন চেতন শর্মারা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours