এখনও পর্যন্ত সবথেকে জরুরি ফিচারটি রোলআউট করল টুইটার। এবার আপনি টুইট করার আধ ঘণ্টা পর পর্যন্ত সেই টুইটটি এডিটও করতে পারবেন। তার জন্য দেওয়া হচ্ছে একটি Edit Button।


এখনও পর্যন্ত জরুরি এবং গুরুত্বপূর্ণ ফিচারটি রোলআউট করল টুইটার। মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম হিসেবে ব্যাপক ভাবে গৃহীত হওয়ার পর এটাই টুইটারের সবথেকে বড় পরিবর্তন। এতদিন পর্যন্ত কোনও টুইট করে তা এডিট করার কোনও অপশন থাকত না। নতুন এডিট বাটন যোগ করে এবার থেকে যে কোনও টুইট এডিট করার অপশনও যোগ করল টুইটার। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি ঘোষণা করেছে যে, আগামী আর কয়েক সপ্তাহের মধ্যেই ব্লু টিক প্রোফাইল যাঁদের কাছে রয়েছে, সেই সব টুইটার ব্যবহারকারীদের জন্য ফিচারটি রোলআউট করা হবে।

কীভাবে কাজ করবে এই ফিচার

জরুরি বৈশিষ্ট্যটির জন্য টুইটারে দেওয়া হচ্ছে একটি এডিট বাটন। আর সেই এডিট বাটন ব্যবহার করে কোনও টুইট করার 30 মিনিট পর পর্যন্ত সেটি এডিট করতে পারবেন ইউজাররা। প্রকাশিত টুইটটি একটি লেবেল, টাইমস্ট্যাম্প এবং আইকনের মতো কিছু চিহ্ন বহন করবে, যার সাহায্যে বোঝা যাবে যে টুইটটি সম্পাদনা করা হয়েছে। টুইটার ব্যবহারকারীরাও টুইটটিতে ক্লিক করতে এবং অরিজিনাল কন্টেন্টে করা সমস্ত পরিবর্তন দেখতে সক্ষম হবেন।

টুইটারে 320 মিলিয়নেরও বেশি সক্রিয় ব্যবহারকারী রয়েছে বলে অনুমান করা হয়। অনেক দিন ধরেই ব্যবহারকারীরা প্ল্যাটফর্মে এমন একটি বৈশিষ্ট্য যুক্ত করার অনুরোধ করছিলেন, যা তাদের পোস্টগুলি প্রকাশিত হওয়ার পরে সম্পাদনা করতে দেয়। কিন্তু ব্যবহারকারীদের সেই বারংবার অনুরোধের পরেও টুইটার তা দিতে অস্বীকার করে।

ফিচার নিয়ে উদ্বেগ

2020 সালে সংবাদমাধ্যম ওয়্যার্ডের সঙ্গে একটি সাক্ষাৎকারে তৎকালীন টুইটার সিইও জ্যাক ডরসি বলেছিলেন যে, তাঁর সংস্থা “সম্ভবত কখনও টুইটারে এডিট” করার বৈশিষ্ট্যটি যুক্ত করবে না। তার কারণ হিসেবে তিনি যোগ করেছিলেন, এটি ভুল তথ্য ছড়িয়ে দিতে সাহায্য করতে পারে।



Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours