ভারতীয় দলও টানা ২ ম্যাচ জিতে সিরিজ পকেটে পুরে নেয়। আর তারপরই মাঠ থেকে বেরিয়ে এসে নিজের উদার মনের পরিচয় দিলেন কেরালার এই ক্রিকেটার।

হাতে ম্যাচ জিতিয়েছিলেন। মাঠে নায়ক হয়েছিলেন। আর ম্যাচ জিতিয়ে মাঠে ছাড়ার পর প্রতিপক্ষ সমর্থকদের মনও জিতে নিলেন সঞ্জু স্যামসন (Sanju Samson)। জিম্বাবোয়ের (Zimbabwe) বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে ৩৯ বলে দুর্দান্ত ৪৩ রানের জয়সূচক ইনিংস খেলেন ভারতীয় দলের তরুণ উইকেট কিপার ব্যাটার। ভারতীয় দলও টানা ২ ম্যাচ জিতে সিরিজ পকেটে পুরে নেয়। আর তারপরই মাঠ থেকে বেরিয়ে এসে নিজের উদার মনের পরিচয় দিলেন কেরালার এই ক্রিকেটার।

কীভাবে মন জিতলেন সঞ্জু?

দ্বিতীয় ওয়ান ডে ম্যাচ দেখতে মায়ের সঙ্গে মাঠে এসেছিলেন হারারের স্থানীয় এক খুদে। ক্যান্সারের সঙ্গে লড়াই করছে সে। যা জানতে পেরে ম্যাচের পর মাঠের ধারে সেই খুদের সঙ্গে নিজেই দেখা করেন সঞ্জু। ম্যাচ বলে অটোগ্রাফ করে সেই খুদের হাতে তুলে দেন তিনি। সেই বলটিতে চুমুও খায় সেই খুদে। যেই ভিডিও সোশাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় মুহূর্তেই। 

সিরিজ ভারতের

প্রথম দুই ম্যাচেই দাপুটে মেজাজে জয় ছিনিয়ে নিয়ে সিরিজ ইতিমধ্যেই পরেটে পুরে নিয়েছে ভারতীয় দল। কাল, জিম্বাবোয়ের বিরুদ্ধে তৃতীয় তথা শেষ ওয়ান ডেতে (IND vs ZIM 3rd ODI) মুখোমুখি হচ্ছে টিম ইন্ডিয়া। একদিকে জিম্বাবোয়েকে হোয়াইটওয়াশ করার হাতছানি তো আছেই। পাশাপাশি এই ম্য়াচ জিতলেই এক সর্বকালীন রেকর্ডও গড়ে ফেলতে পারে টিম ইন্ডিয়া। কী সেই রেকর্ড?

জিম্বাবোয়ের বিরুদ্ধে এখনও অবধি ওয়ান ডেতে মোট ৫৩টি ম্যাচ জিতেছে ভারত। তাদের হারানোর ক্ষেত্রে এটি দ্বিতীয় সর্বোচ্চ। পাকিস্তান জিম্বাবোয়েকে সর্বাধিক ৫৪টি ওয়ান ডে ম্যাচে হারিয়েছে। কাল যদি ভারত ম্যাচ জেতে, তাহলেই জিম্বাবোয়ের বিরুদ্ধে সর্বাধিক ওয়ান ডে ম্যাচ জেতার পাকিস্তানের কৃতিত্বে ভাগ বসাবে। তাই এই রেকর্ড গড়ার হাতছানি ম্যাচে একটু বাড়তি গুরুত্ব যোগ করতে পারে। এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছে বাংলাদেশ। তাদের বিরুদ্ধে জিম্বাবোয়ে যেমন সর্বাধিক ৩০টি ওয়ান ডে জিতেছে, তেমন বাংলাদেশও ৫১টি ওয়ান ডে ম্যাচ জিতেছে তাদের বিরুদ্ধে।  

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours