বার্মিংহামে কমনওয়েলথ গেমসে পুরুষদের ৮৬ কেজি ফ্রি স্টাইল বিভাগের ফাইনালে পাকিস্তানের ইনাম বাটকে ৩-০ হারিয়ে সোনা জিতলেন দীপক পুনিয়া।

প্রতিপক্ষের ঝুলিতে যে শুধু কমনওয়েলথ গেমসে (CWG 2022) দুটি সোনা রয়েছে তাই নয়, তিনি পাকিস্তানের প্রতিনিধিত্ব করেন। আর ফাইনালে যদি পাকিস্তানের প্রতিপক্ষ হয়, তাহলে যে কোনও ভারতীয় অ্যাথলিটের বাড়তি অ্যাড্রিনালিন ক্ষয় হতে বাধ্য।

দীপক পুনিয়াও অন্যথা নন। বার্মিংহামে কমনওয়েলথ গেমসে পুরুষদের ৮৬ কেজি ফ্রি স্টাইল বিভাগের ফাইনালে পাকিস্তানের ইনাম বাটকে অবশ্য তিনি লড়াই করতেই দিলেন না। পাক প্রতিপক্ষকে ৩-০ হারিয়ে সোনা জিতলেন দীপক পুনিয়া। কমনওয়েলথ গেমসে ভারতের নবম সোনার পদক এল দীপক পুনিয়ার হাত ধরে।

সাক্ষীর সোনা

চোট-আঘাতে দীর্ঘদিন জর্জরিত ছিলেন। সাক্ষী মালিকের কাছে এবারের কমনওয়েলথ গেমস (Commonwealth Games) ছিল প্রত্যাবর্তনের মঞ্চ। যে মঞ্চে জ্বলে উঠলেন সাক্ষী। প্রথম রাউন্ডে ০-৪ ব্যবধানে পিছিয়ে ছিলেন। তারপরেও হারিয়ে দিলেন কানাডার গডিনেজ গঞ্জালেসকে। জিতে নিলেন সোনা।


মহিলাদের ৬২ কেজি ফ্রি স্টাইল বিভাগের সেমিফাইনালে ক্যামেরনের ইটানি এনগোলে-কে টেকনিক্যাল সুপিরিয়রিটিতে ১০-০ ব্যবধানে হারিয়ে ফাইনালে পৌঁছেছিলেন সাক্ষী মালিক (Sakshi Malik)। ফাইনালে প্রথম রাউন্ডে তিনি ০-৪ পিছিয়ে পড়েন। কিন্তু তারপর এক প্যাঁচেই প্রতিপক্ষকে কাবু করে দেন। ছিনিয়ে নেন ম্যাচ। সোনা জিতেই জাতীয় পতাকা হাতে গোটা স্টেডিয়াম দৌড়লেন সাক্ষী।

বজরঙ্গের সোনা

তাঁর ওপর প্রত্যাশার পারদ ছিল গগনচুম্বী। হতাশ করেননি বজরঙ্গ পুনিয়া। পুরুষদের ৬৫ কেজি ফ্রি স্টাইল বিভাগের ফাইনালে কানাডার লাচনাল ম্যাকনিলকে ৭-২ ব্যবধানে হারিয়ে দিলেন ভারতীয় পালোয়ান। প্রতিপক্ষকে কার্যত লড়াই করতে দেননি বজরঙ্গ। সোনা জিতে নিলেন তিনি।

ব্যাডমিন্টনেও দাপট

কমনওয়েলথ গেমসের (CWG 2022) ব্যাডমিন্টন কোর্টে ছন্দে ভারতের পি ভি সিন্ধু। মহিলা সিঙ্গলসের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন। ২০১৮ সালের কমনওয়েলথ গেমসে রুপো জিতেছিলেন সিন্ধু। শুক্রবার প্রি কোয়ার্টার ফাইনালে উগান্ডার হাসিনা কোবুগাবেকে দাঁড়াতেই দিলেন না সিন্ধু। ২১-১০, ২১-৯ স্ট্রেট গেমে জিতলেন তিনি।

পুরুষদের বিভাগেও দুরন্ত ছন্দে কিদাম্বি শ্রীকান্ত। ভারতীয় শাটলার ২০১৮ সালে গোল্ড কোস্টে রুপো জিতেছিলেন। প্রি-কোয়ার্টার ফাইনালে তিনিও প্রতিপক্ষকে উড়িয়ে দিলেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours