সিআইডির দাবি তাঁদের থানায় বসিয়ে রেখে তথ্য প্রমাণ লোপাট করার চেষ্টা করা হচ্ছে। ঝাড়খণ্ডের বিধায়কদের সঙ্গে যোগ থাকার অভিযোগেই এই তল্লাশি বলে সিআইডি- সূত্রে খবর।

 হাওড়া থেকে টাকা উদ্ধারের ঘটনায় দিল্লিতে তল্লাশি চালাতে গিয়ে বাধার মুখে পড়ল সিআইডি। ওই ঘটনায় ইতিমধ্যেই ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ককে গ্রেফতার করা হয়েছে। বুধবার সকালে মহারাষ্ট্রের এক নেতা সিদ্ধার্থ মজুমদারের বাড়িতে তল্লাশি চালাতে যায় এ রাজ্যের সিআইডি-র একটি টিম। কিন্তু তল্লাশি চালানোর আগেই বাধা দেয় দিল্লি পুলিশ। ওই টিমকে থানায় বসিয়ে রাখা হয়েছে। সিআইডি-র দাবি, তাদের কাছে ওয়ারান্ট থাকা সত্ত্বেও তাদের বাধা দেওয়া হচ্ছে। এই ঘটনায় আদালত অবমাননা করা হচ্ছে বলে দাবি সিআইডি-র।

গত শুক্রবার রাতে হাওড়ার পাঁচলায় একটি গাড়ি থেকে উদ্ধার হয় প্রায় ৪৯ লক্ষ টাকা। ওই টাকা উদ্ধারের ঘটনায় ঝাড়খণ্ডের তিন বিধায়কের যোগ পাওয়া যায়। হাওড়া আদালতের নির্দেশে একাধিক জায়গায় তল্লাশি চালাচ্ছে সিআইডি। মঙ্গলবার হেয়ার স্ট্রিটে তল্লাশি চালাতে গিয়ে ৩ লক্ষেরও বেশি টাকা উদ্ধার করে সিআইডি। বুধবার সিদ্ধার্থ মজুমদার নামে ওই নেতার বাড়িতে তল্লাশি চালাতে যান আধিকারিকেরা। আর সেখানে গিয়েই বাধার মুখে পড়তে হয়।

সিআইডি-র দাবি, তাঁদের কাছে সার্চ ওয়ারান্ট ছিল। দিল্লি পুলিশকেও জানিয়েছিলেন তাঁরা। সেই মতো বুধবার সকালে দিল্লি পুলিশের কাছে ওয়ারান্টের কপি জমা দেন। সিআইডি সূত্রে খবর, দিল্লি পুলিশ তল্লাশি অভিযানের সময় একটি টিমও পাঠায় সিআইডি-র সঙ্গে। তাঁরা সিদ্ধার্থ মজুমদারের বাড়িতে পৌঁছে দেখেন, তিনি বাড়িতে নেই। এরপর তল্লাশি শুরু করা ঠিক আগেই দিল্লি পুলিশের তরফে বাধা দেওয়া হয় বলে অভিযোগ সিআইডি-র। এরপর আধিকারিকদের থানায় বসিয়ে রাখা হয়। সিআইডি-র দাবি, তাঁদের বসিয়ে রেখে তথ্য প্রমাণ নষ্ট করার চেষ্টা চলছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours