দলের ভাবমূর্তি অক্ষুণ্ণ রাখতে দলীয় নেতা, কর্মীদের কাছে আবেদন। এসব করে লাভ নেই, তৃণমূলের অনেকেই আমাদের সঙ্গে যোগাযোগ রাখছে, পাল্টা কটাক্ষ বিজেপির।

সোশাল মিডিয়ায় দলবিরোধী পোস্ট করবেন না। নেতা, কর্মী, সমর্থকদের বার্তা কোচবিহারের তৃণমূল জেলা সভাপতির। আমার ওপর ভরসা রাখুন, আমি নয়, আমরায় বিশ্বাস রাখুন।ফেসবুক পেজে আবেদন অভিজিৎ দে ভৌমিকের।

কোচবিহারে বারবার প্রকাশ্যে এসেছে তৃণমূল নেতাদের (TMC Leader) সংঘাত। সোশাল মিডিয়ায় (Social Media) আক্রমণ শানাতেও দেখা গিয়েছে। সেখানেই লাগাম টানতে চান নতুন জেলা সভাপতি। দলের ভাবমূর্তি অক্ষুণ্ণ রাখতে দলীয় নেতা, কর্মীদের কাছে আবেদন। এসব করে লাভ নেই, তৃণমূলের অনেকেই আমাদের সঙ্গে যোগাযোগ রাখছে, পাল্টা কটাক্ষ বিজেপির।

কেন এমন বার্তা ?

সম্প্রতি কোচবিহারে তৃণমূলের জেলা সভাপতি বদল হয়েছেন। পার্থপ্রতিম রায়কে সরিয়ে দায়িত্ব দেওয়া হয়েছে অভিজিৎ দে ভৌমিককে (Abhijit Dey Bhowmick)। জেলা সভাপতির পরপরই, ব্লক স্তরেও রদবদল করা হয়েছে। কেন সোশাল মিডিয়ায় এরকম পোস্ট ? কোচবিহারের (CoochBehar) তৃণমূল জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিক বলেছেন, 'অনেক সময় দেখা যায় আবেগতাড়িত হয়ে অনেকে সোশাল মিডিয়ায় অনেক কিছু পোস্ট করে ফেলেন দলীয় কর্মী, সমর্থকরা। দলের মূল্যবোধ, ভাবনাচিন্তার থেকে অনেক সময়েই তা বিচ্যুতও হয়। সেই জন্যই তাঁদেরকে সতর্ক করে বলার চেষ্টা, আগেভাগেই কিছু পোস্ট নয়, বিষয়টা বুঝে তারপর পোস্ট করতে হবে। দল তো যা কিছু বলার ছাড়পত্র দেয়নি, দলে থেকে দলের নিয়ম-শৃঙ্খলা মেনে চলতে হবে।'


বিজেপির খোঁচা

পাল্টা বিজেপির (BJP) কোচবিহারের জেলা সভাপতি সুকুমার রায়ের খোঁচা, 'ক'জনের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন? তৃণমূলের অনেকেই তো যোগাযোগ রাখছে। আজও কয়েকজন দেখা করে গেল। খুব তাড়াতাড়ি অনেকেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেবেন বলছেন, কিন্তু আমরা ভাবছি তাঁদের দলে নেব কি না। আমরা যদি তৃণমূলের লোকেদের দলে নেওয়া শুরু করি, তাহলে কোচবিহারে তৃণমূল দলটাই থাকবে না।'

কোচবিহারে তৃণমূলের রদবদল

কোচবিহারে জেলা সভাপতি বদলের পাশাপাশি দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহকেও সম্প্রতি উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী করা হয়েছে। তাৎপর্যপূর্ণ বিষয় হল, এর পরপরই গত চৌঠা অগাস্ট ফেসবুকে একটি পোস্ট করেন বাসুনিয়া। সেখানে শুধু তিনি লিখেছিলেন...NOW I AM FREE.। (পড়ুন বিস্তারিত- 'আমি মুক্ত!' সিতাইয়ের তৃণমূল বিধায়কের পোস্টে জল্পনা, পদ না পেয়ে ‘পোস্ট’?) কিন্তু কয়েক দিন যেতে না যেতেই, তিনি বুঝিয়ে দেওয়ার চেষ্টা করলেন, দলের কাছে তাঁরও গুরুত্ব কম নয়। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours