বৃহস্পতিবার নগর দায়রা আদালতে তোলা হয় পার্থকে। ইডি-র আইনজীবীরা দাবি করেন যে, নিয়োগ দুর্নীতির টাকা ভুয়ো কোম্পানির নামে অ্যাকাউন্ট খুলে পাচার করা হয়েছে।

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় (SSC Recruitment Scam) পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) বিরুদ্ধে এ বার চাঞ্চল্যকর অভিযোগ। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ED) দাবি, প্রয়াত স্ত্রীর নামে তৈরি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলে নিয়োগ দুর্নীতির মোটা অঙ্কের টাকা ঢুকেছে বলে তাদের সন্দেহ। কালো টাকা এভাবেই সাদা করা হয়েছে। ওই স্কুলের অ্যাকাউন্ট পরীক্ষা করা হচ্ছে বলে জানিয়েছেন তদন্তকারীরা।

পার্থর জামিনের আর্জি খারিজ, বাড়ল হেফাজত

বৃহস্পতিবার নগর দায়রা আদালতে তোলা হয় পার্থকে। সেখানে আদালতে ইডি-র আইনজীবীরা দাবি করেন যে, নিয়োগ দুর্নীতির টাকা ভুয়ো কোম্পানির নামে অ্যাকাউন্ট খুলে পাচার করা হয়েছে। এই মুহূর্তে ইডি-র নজরে ৩০টি ভুয়ো কোম্পানি এবং ৬০টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট। আদালতে ইডি-র আইনজীবীর দাবি, পার্থ-অর্পিতা ঘনিষ্ঠতার অকাট্য প্রমাণ রয়েছে তাদের কাছে।

এ ছাড়াও ইডি আদালতে জানিয়েছে, অর্পিতা মুখোপাধ্যায়ের জীবনবিমা পলিসির প্রিমিয়াম জমা দেওয়ার মেসেজ রয়েছে পার্থর মোবাইল ফোনে। পাশাপাশি, আদালতে ইডি-র দাবি, উত্তর ২৪ পরগনার দোবাগাছিতে একটি ফার্ম হাউস, পিকনিক স্পটের হদিশ মিলেছে। ওই সম্পত্তির যৌথ মালিকানা পার্থ-অর্পিতার। আদালতে দাবি ইডি-র আইনজীবীর। 
ইডি-র হাতে গ্রেফতার হওয়ার পর থেকে এ যাবৎ ষড়যন্ত্রের তত্ত্বে সায় জোগানো ছাড়া কোনও অভিযোগেই মুখ খুলতে দেখা যায়নি পার্থকে। কিন্তু বৃহস্পতিবার আদালতে মুখ খুলে সাড়া ফেলে দিয়েছেন তিনি। এ দিন আদালতে তিনি বলেন, ‘‘সঠিক সময়ই সবকিছু প্রমাণ হবে। কেউ ছাড়া পাবে না।’’ কাকে উদ্দেশ্য করে এই মন্তব্য় করেছেন, তা নিয়ে জল্পনা চলছে। 

পার্থর জামিন চেয়ে এ দিন আদালতে তাঁর আইনজীবীরা জানান, হিমোগ্লোবিন কমেছে পার্থর। ক্রিয়েটিনিন বেড়েছে। শৌচাগারেও যেতে পারছেন না। স্বাস্থ্যজনিত অবস্থার জন্যই জামিন দেওয়া হোক তাঁকে। যদিও ইডি পাল্টা জানায় যে, গ্রেফতার হওয়ার আগে সুস্থ ছিলেন পার্থ। এদিক-ওদিক যেতেও পারছিলেন।

পার্থর মন্তব্য নিয়ে রাজনৈতিক মহলে জলঘোলা শুরু হয়েছে

ইডি আদালতে আরও জানায় যে, পার্থ অসুস্থ হলে জেল সুপারকে তিনি জানান। ওষুধের ব্যবস্থা করা হবে। ভুবনেশ্বর এইমসে আগেই জানিয়েছিল এই বয়সে এমন সমস্যা অস্বাভাবিক নয়।এ দিন পার্থর জামিনের আবেদন মঞ্জুর করা হয়নি। তাঁকে এবং অর্পিতাকে ফের হেফাজতেই পাঠানো হয়েছে। আদালতে গেলেও অর্পিতার আইনজীবী যদিও জামিনের আবেদন করেননি
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours