ED: ইতিমধ্যেই অর্পিতার আরও একটি সম্পত্তির হদিশ পেয়েছে ইডি। টেক্সটাইল কোম্পানি সেটি। অর্পিতার বেলঘরিয়ার ঠিকানায় যার অফিসের রেজিস্ট্রেশন রয়েছে বলে ইডি সূত্রে খবর।
কলকাতা: সকাল থেকেই পার্থ চট্টোপাধ্যায়, অর্পিতা মুখোপাধ্যায়কে সিজিও কমপ্লেক্সে জেরা শুরু হয়েছে বলে ইডি সূত্রে খবর। সকাল সকালই হাজির হয়ে যান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। ফ্ল্যাট থেকে নগদ টাকা উদ্ধারের পাশাপাশি বিভিন্ন ব্যাঙ্কের অ্যাকাউন্টেও পার্থ-অর্পিতার টাকা রয়েছে বলে ইডির সন্দেহ। সূত্রের খবর, এ ব্যাপারে তদন্তকারীদের হাতে কিছু তথ্যও রয়েছে। সেই তথ্যের ভিত্তিতেই জেরা করা হচ্ছে দু’জনকে বলেই সূত্রের খবর।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে নেমে বিপুল অর্থ উদ্ধার করেছে ইডি। একইসঙ্গে প্রচুর সোনাদানা, হিরে, দলিল, নথি উদ্ধার করা হয়েছে। খোঁজ মিলেছে একের পর এক দামি ফ্ল্যাট, বাগানবাড়ি, বাড়িরও। ইডি জানার চেষ্টা করছে, এই অর্থ-সম্পত্তির উৎস কী। ইডি সূত্রে খবর, ব্যাঙ্ক লেনদেনের কোনও বিষয় রয়েছে কি না তা জানতে চান তদন্তকারীরা। সূত্রের খবর, ইতিমধ্যেই তদন্তকারীরা জানতে পেরেছেন, একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে অর্পিতার নামে। এই অ্যাকাউন্টগুলির লেনদেন সংক্রান্ত বিষয়টি স্ক্যানারে রাখছেন তদন্তকারীরা।

সূত্রের খবর, শনিবার সকাল ৮টা থেকে ইডির জেরা শুরু হয়েছে। আপাতত পার্থ-অর্পিতার শারীরিক অবস্থা স্থিতিশীল। তবে সূত্রের খবর, শুক্রবার রাতভর কান্নাকাটি করেছেন অর্পিতা। তবে তাতে রেহাই মেলেনি জেরা থেকে। সকাল সকালই জেরা শুরু হয়েছে। এখন নজরে, এই জেরাপর্বে আবার নতুন কোনও সম্পত্তির হদিশ ইডি আধিকারিকরা পান কি না বা নতুন কোনও নাম তদন্তকারীদের হাতে উঠে আসে কি না। তেমনটা হলে ফের তল্লাশি অভিযানে নামবে ইডি।

ইতিমধ্যেই অর্পিতার আরও একটি সম্পত্তির হদিশ পেয়েছে ইডি। টেক্সটাইল কোম্পানি সেটি। অর্পিতার বেলঘরিয়ার ঠিকানায় যার অফিসের রেজিস্ট্রেশন রয়েছে বলে ইডি সূত্রে খবর। এই শেল কোম্পানির মাধ্যমে কালো টাকা সাদা করা হত বলেই অভিযোগ। অন্যদিকে পার্থর জামাইয়ের সঙ্গেও যোগাযোগ করেছে ইডি। সূত্রের খবর, কল্যাণময় ভট্টাচার্য ইডিকে জানিয়েছেন, তিনি বিদেশে আছেন। দ্রুত তাঁকে কলকাতায় ফিরতে বলা হয়েছে কেন্দ্রীয় সংস্থার তরফে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours