রবিবার পানিহাটিতে দই-চিঁড়ের মেলায় মর্মান্তিক ঘটনা। মেলায় এসে প্রচণ্ড গরমে মৃত্যু হল পাঁচজনের।অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিত্‍সাধীন আরও কয়েক জন পুণ্যার্থী। শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

উত্তর ২৪ পরগনার পানিহাটিতে গঙ্গা তীরবর্তী মহোত্‍সব তলা ঘাটে দণ্ড মহোত্‍সব পালিত হচ্ছে। করোনার জন্য গত দু'বছর ধরে বন্ধ ছিল এই উত্‍সব। স্বাভাবিকভাবেই এবছরের অনুষ্ঠান ঘিরে উত্‍সাহ ছিল অনেক বেশি। সকাল থেকেই কাতারে কাতারে মানুষ মেলায় আসছিলেন। বেলা বাড়তেই গরম বেড়েছিল মারাত্মক। গরম আর ভিড়ে অসুস্থ হয়ে পড়েন কয়েকজন। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছোয় যে, বন্ধ করে দেওয়া হয়েছে মেলা। পুণ্যার্থীদের বাইরে বের করে নিয়ে আসা হয়। প্রাথমিক ভাবে তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেলেও পরে আরও দু'জনের মৃত্যু হয়।

মৃতদের পরিবারের প্রতি সমবেদনা ও পুণ্যার্থীদের প্রতি সহমর্মিতা জানিয়ে টুইট করেন মুখ্যমন্ত্রী লেখেন, 'পানিহাটির ইসকন মন্দিরে দণ্ড মহোত্‍সবে গরম ও আর্দ্রতাজনিত কারণে অসুস্থ তিন জন পুণ্যার্থীর মৃত্যু হয়েছে। এই খবরে আমি মর্মাহত। পুলিশ কমিশনার ও জেলাশাসক ঘটনাস্থলে গিয়েছেন। সবরকম সহযোগিতা করা হচ্ছে'।

 
স্থানীয়রা জানান, মহোত্‍সবতলা ঘাটে দই-চিঁড়ের মেলায় চূড়ান্ত বিশৃঙ্খলা সৃষ্টি হয়। কাতারে কাতারে পুণ্যার্থীরা ভিড় জমিয়েছিলেন। পা ফেলার জায়গা মাত্র ছিল না। ভিড়ের চাপে পদপিষ্ট হওয়ার মতো পরিস্থিতি দেখা দেয়। একই সঙ্গে ছিল প্রচণ্ড গরম। অসুস্থ হয়ে পড়েন প্রায় ৫০ জন। তাঁদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়। এঁদের মধ্যে বেশ কয়েকজন গুরুতর অসুস্থ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours