আসন্ন পুরভোটে প্রার্থী-তালিকা বিভ্রাটের পর থেকেই উত্তপ্ত ভাটপাড়া। বিক্ষোভ, অবরোধের পরে এ বার ১০ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থীকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ উঠল।

পুলিশ সূত্রের খবর, রবিবার ঘটনাটি ঘটেছে ভাটপাড়ার রামনগর কলোনি এলাকায়। ১০ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী রাজ বিশ্বাসকে লক্ষ্য করে দুই দুষ্কৃতী গুলি চালায় বলে অভিযোগ।গুলিটি অবশ্য লক্ষ্যভ্রষ্ট হয়ে রাজের গাড়িতে লাগে।


এই ঘটনা ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা এতে জড়িত বলে অভিযোগ করেছে তৃণমূল। যদিও বিজেপির দাবি, এই ঘটনা শাসকদলের অন্তর্দ্বন্দ্বের ফল। পুলিশ জানিয়েছে, লিখিত অভিযোগ দায়ের হলেও রাত পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।


স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন প্রথমে সমর্থকদের সঙ্গে এলাকায় দেওয়াল লেখেন রাজ। এর পরে বাড়ি বাড়ি প্রচার সেরে একটি ক্লাবের মাঠে গাড়ি দাঁড় করিয়ে মোবাইলে কথা বলছিলেন।

রাজ বলেন, ''সেই সময়ে মোটরবাইকে দু'জন এসে আমার নাম ধরে ডাকে। আমি তাকিয়ে দেখি, ওরা আমার দিকে পিস্তল তাক করে আছে। পালানোর চেষ্টা করতেই গুলি চালায়। সেটি গাড়ির সামনের বাঁ দিকের জানলা ফুঁড়ে ঢুকে যায়।'' প্রার্থী জানান, তার পরে ফের গুলি চালানোর চেষ্টা করে দুষ্কৃতীরা। কিন্তু বন্দুক কাজ না করায় বাইক ঘুরিয়ে পালায়।


পরে রাজ অভিযোগ করেন, ভোটের আগে এলাকায় সন্ত্রাসের পরিবেশ তৈরি করতে বিজেপি এই ঘটনা ঘটিয়েছে। তিনি বলেন, ''ক্ষোভ যা ছিল, কথা বলে মিটিয়ে নিয়েছি। আর তো দ্বন্দ্বের প্রশ্ন নেই।'' ভাটপাড়ার পুর প্রশাসক গোপাল রাউত বলেন, ''পুরভোটের আগে বিজেপি বহিরাগতদের এনে শান্ত ভাটপাড়াকে অশান্ত করার চেষ্টা করছে।''


তবে যাবতীয় অভিযোগ অস্বীকার করে বিজেপির ব্যারাকপুরের সাংগঠনিক জেলা সভাপতি সন্দীপ বন্দ্যোপাধ্যায়ের প্রতিক্রিয়া, ''আমাদের দলের লোকজনের দিকে বিনা কারণে আঙুল তোলা হচ্ছে। বোঝাই যাচ্ছে যে, এই ঘটনা আসলে তৃণমূলেরই গোষ্ঠীদ্বন্দ্বের ফল।''

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours