গুলি, বোমা আর বারুদের ধোঁয়ায় ঢেকে গিয়েছিল কাবুলের আকাশ। তালিবানদের হাত থেকে বাঁচতে দেশান্তরী হয়েছিলেন বহু মানুষ।গর্ভজাত সন্তানকে ফেলে রেখে প্রাণ বাঁচাতে কসুর করেননি বহু বাবা-মা। প্লেনে জায়গা হবে না, মনে করে বিমানবন্দরেই সন্তানকে ফেলে রেখে গিয়েছিল তাদের বাবা-মা।


সোশ্যাল মিডিয়া-সহ আন্তর্জাতিক সংবাদমাধ্যমে হাড়হিম করা সেই ছবি দেখেছে বিশ্ববাসী। সেই ভীড়ে হারিয়ে গিয়েছিল হাস্যমুখের সোহেল আহমেদি। বয়স তখন তার মাত্র দু মাস। সোহেলকে ফিরে পেয়েছেন ওর বাবা মির্জা আলি আহমেদি এবং সুরাইয়া।তাঁরা ভাবতেই পারছেন না, তারা তাদের ঔরসজাত সন্তানকে ফিরে পাবেন। সন্তানকে কোলে তুলে কান্নায় ভাসলেন দম্পতি।

জানা গিয়েছে, মির্জা আলি কাবুলে মার্কিন দূতাবাসের কর্মী ছিলেন।একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, ১৯ অগাস্ট, দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার উদ্দেশে এই দম্পতি তাদের পাঁচ সন্তানকে নিয়ে বিমানবন্দরে রওনা দেয়। গন্তব্য ছিল আমেরিকা। বিমানবন্দরে তিলমাত্র জায়গা নেই। শুরু হয় বিমান ধরার প্রতিযোগিতা। এমন সময় তালিবান জল্লাদরা রে রে করে তেড়ে আসে। পাইলট বিমানের দরজা কোনওরকমে বন্ধ করে রানওয়ের ওপর দিয়ে দৌড়তে শুরু করে। সোহেলকে বিমানবন্দরের দেওয়ালের ওপারে থাকা মার্কিন সেনার হাতে তুলে দিয়েছিল। পরিবারে ঠাঁই হয় টেক্সাসে।

সেই ছেলেকে ফিরে পাওয়া যাবে তা ভাবতেই পারছে না দম্পতি। পরিবারে এখন খুশির হাওয়া।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours