গত বছরের শেষ দিক থেকেই গঙ্গাসাগর মেলার প্রস্তুতি চলছে তুঙ্গে। রাজ্যের মুখ্যমন্ত্রী পরিস্থিতি খতিয়ে দেখার জন্য দিন কয়েক আগেই গঙ্গাসাগর গিয়েছিলেন এবং ছিলেন সেখানে দিন তিনেক। সেখান থেকেই তিনি পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য আংশিক লকডাউনের পথে হাঁটার ইঙ্গিত দিয়েছিলেন।

রাজ্যে এই মুহূর্তে আংশিক লকডাউন শুরু হয়েছে। তবে বিরোধীরা বারবার বলছিলেন এই পরিস্থিতিতে গঙ্গাসাগর মেলা বন্ধ করে দিক সরকার, সকলেই তাকিয়ে ছিলেন সরকারের পদক্ষেপের দিকে।

গঙ্গাসাগর মেলা নিয়ে আজ বৈঠক করেন কলকাতার মেয়র তথা মন্ত্রী ফিরহাদ হাকিম, তিনি জানিয়েছেন মেলা হবে। বৈঠকে মেলার সামগ্রিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। ৭ তারিখ থেকে গঙ্গা সাগর মেলা হবে। তার জন্য প্রয়োজনীয় কিছু বিধি নিষেধের কথা বলেছেন। বাবুঘাটে থাকবে বিশেষ ব্যবস্থা। কারণ বহু পুণ্যার্থীদের বাবুঘাট হয়েই গঙ্গাসাগর যান। সেখানে এবার ভ্যাকসিন সেন্টার থাকবে। কলকাতা পুরসভার তরফ থেকে বিশেষ ক্যাম্প করা হবে। একই সঙ্গে জানানো হয়েছে জানানো হয়েছে প্রতিবারের মতোই থাকবে পর্যাপ্ত বাসের ব্যবস্থা। আউত্রম ঘাটে ভ্যাকসিনের ব্যবস্থা থাকবে, কোভিড টেস্টের ব্যবস্থা থাকবে। কারো মেলায় গিয়ে শরীর খারাপ হবে তাদের জন্য আইসলেশনের ব্যবস্থা থাকবে। করোনা এই ওয়েভে অক্সিজেন খুব একটা লাগছে না বলেই জানিয়েছেন কলকাতার মেয়র, তবে তিনি বলেন, প্রয়োজনের জন্য অক্সিজেন সিলিন্ডার এবং প্রয়োজনীয় জিনিস রাখা থাকবে। অর্থাত্‍ সমস্ত রকমের প্রিকশন নেওয়া হবে সেখানের মানুষের জন্য।

আজ নতুন বোর্ডের মেয়র পরিষদ সনোদ্যদের নিয়ে বৈঠক হয়, বিভিন্ন দফতরে সাধারণ বিষয় নিয়ে বৈঠক হয়েছে বলেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানিয়েছেন রাজ্যের মন্ত্রী, কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম। তাতে একাধিক বিষয়ে অনুমোদন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি। তার মধ্যে অন্যতম হলো খিদিরপুর অঞ্চলে জল জমা সমস্যা নিয়ে সমাধানের উপায় বের করা। আজ বৈঠকের পির ফিরহাদ হাকিম জানান, EPC মডেলে টেন্ডার ডাকা হবে, নবাব আলী পার্ক পাম্পিং স্টেশনের অনুমোদন দেওয়া হয়েছে আজকের বৈঠকে। বাজারে আজ থেকে নো মাস্ক নো সেল এর বিষয়েও বার্তা দিয়েছেন তিনি।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours