বিপ্লব গঙ্গোপাধ্যায় নামে এক প্রধান শিক্ষককে শাস্তি হিসেবে বিদ্যুতের খুঁটির সঙ্গে বেঁধে রাখা হলো সময়মতো স্কুলে না আসায়। আর অবশ্যই অভিভাবকরা দিল সেই শাস্তি। সম্প্রতি রাজ্যের পুরুলিয়া জেলায় ঝালদার পুস্তি প্রাথমিক বিদ্যালয়ে এমন ঘটনা ঘটেছে।

পুঞ্চা থানার বদঙা গ্রামের বাসিন্দা স্কুলের প্রধান শিক্ষক বিপ্লব গঙ্গোপাধ্যায়।স্কুলে সময়মতো আসেন না বিপ্লব গঙ্গোপাধ্যায় যোগদানের পর চলতি বছরের এপ্রিল মাস থেকে এমনই অভিযোগ করেছেন তার বিরুদ্ধে বিদ্যালয়টির শিক্ষার্থীদের।

এছাড়াও মান সম্পন্ন খাবার দেওয়া হতো না মিড-ডে মিলে। তার কাছে গেলে কক্ষে তাকে পাওয়া যেতো না বিভিন্ন অভিযোগ নিয়ে। ওই শিক্ষকের স্বভাব বদলাতে পারেননি এ নিয়ে অভিভাবকরা অনেক চেষ্টা করেও। ফল মেলেনি এবিষয়ে সংশ্লিষ্ট দফতরে অভিযোগ করেও।

এদিকে স্থানীয়রা জানিয়েছেন, অভিযুক্ত ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে শুধু এই বিদ্যালয়েই নয় আগের দুই প্রতিষ্ঠানেও একাধিক অভিযোগ রয়েছে। সেই কারণে তিনবার শাস্তিস্বরূপ বদলিও হয়েছেন তিনি। কিন্তু তবুও তার আচরণে কোনো পরিবর্তন ঘটেনি।

আদালত বিপ্লব গঙ্গোপধ্যায়ের পক্ষে রায় দিলেও পুরুলিয়া জেলা প্রাথমিক শিক্ষা অধিদফতর এই ঘটনার তদন্তে কমিটি গঠন করেছে। সেই তদন্ত রিপোর্টের ভিত্তিতে ওই প্রধান শিক্ষককে তলব করা হবে বলে জানা গেছে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours