দীর্ঘদিন বাদে ট্রেনে করে জেলা সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রোটোকল অনুযায়ী তিনি জেড প্লাস প্রোটোকল পান। তাই তাঁর নিরাপত্তা নিয়ে রবি দুপুরে নবান্নে এক উচ্চপর্যায়ের বৈঠক হতে চলেছে রেল ও রাজ্য প্রশাসনের মধ্যে।

এদিন দুপুর ৩টে নাগাদ অনুষ্ঠিত হতে চলা সেই বৈঠকে আরপিএফের আধিকারিকদের পাশাপাশি রেলের আধিকারিক ও হাওড়া পুলিশ কমিশনারেটেরর আধিকারিকেরাও থাকবেন। এখনও পর্যন্ত মুখ্যমন্ত্রীর সফরসূচি যা সামনে এসেছে তা হল, আগামিকাল তিনি ট্রেনে করে মালদা যাবেন। ৭ ডিসেম্বর উত্তর দিনাজপুর জেলার কর্ণঝোড়ায় তিনি করবেন প্রশাসনিক বৈঠক। দুই দিনাজপুর জেলা নিয়েই সেই বৈঠক হবে। দুপুর ১টা নাগাদ সেই বৈঠক হওয়ার কথা। পরের দিন অর্থাত্‍ ৮ ডিসেম্বর মুখ্যমন্ত্রী দুপুর ১টা নাগাদ ইংরেজবাজারে মালদা জেলার আধিকারিকদের নিয়ে প্রশাসনিক বৈঠক করবেন। সেই বৈঠক সেরেই তিনি পা বাড়াবেন মুর্শিদাবাদ জেলার সদর শহর বহরমপুরের পথে।

৮ তারিখ সড়ক পথে ইংরেজবাজার থেকে বহরমপুরে পৌঁছে বিকাল সাড়ে ৪টে নাগাদ মুর্শিদাবাদ জেলার আধিকারিকদের সঙ্গে প্রশাসনিক বৈঠক করবেন। পরের দিন অর্থাত্‍ ৯ ডিসেম্বর তিনি দুপুর ১টা নাগাদ নদিয়া জেলার সদর শহর কৃষ্ণনগরে আরও একটি প্রশাসনিক বৈঠক করবেন ওই জেলার আধিকারিকদের নিয়ে। নবান্নে সূত্রে জানা গিয়েছে এই সব প্রশাসনিক বৈঠকে সংশ্লীষ্ট জেলাগুলির বিডিওদের উপস্থিতি বাধ্যতামূলক করা হয়েছে। একই সঙ্গে জানা গিয়েছে এই বৈঠক থেকে জেলাগুলির জন্য নতুন কোনও প্রকল্পের ঘোষণাও করতে পারেন। আবার রাজ্যজুড়ে লাগু হবে এমন কোনও প্রকল্পের কথাও ঘোষণা করতে পারেন। তবে তৃণমূল সূত্রে এটাও জানা গিয়েছে মুখ্যমন্ত্রীর সফরকালে দলের সাংগঠনিক কিছু বৈঠকও হতে পারে যেখানে নিঃসন্দেহে গুরুত্ব পেতে চলেছে পুরনির্বাচন। প্রার্থী নির্বাচন থেকে শুরু করে দলের রণকৌশল কী হবে তা সেই বৈঠকে কিছুটা হলেও ঠিক করে দিতে পারেন তৃণমূলনেত্রী।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours