তিন দিনের সফরে আজ সোমবার মালদহে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, কলকাতা থেকে শতাব্দী এক্সপ্রেস ট্রেনে তিনি মালদহে আসছেন এবং মালদহের মহানন্দা ভবনে থেকে তিনি দু'দিন দুই দিনাজপুর ও মালদহ জেলার প্রশাসনিক বৈঠকে যোগ দেবেন। প্রশাসনিক সূত্রে খবর, প্রায় দু'বছর পর মালদহে প্রশাসনিক বৈঠকে যোগ দিতে এসে মুখ্যমন্ত্রীর প্রায় ৯৬টি প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করার কথাএ দিকে, এই বৈঠকের আগে বা পরে দলীয় নেতৃত্বের সঙ্গে সাংগঠনিক কোনও বৈঠক তিনি করবেন কিনা তা নিয়ে দলের অন্দরেই এখনও ধোঁয়াশা রয়েছে। তৃণমূল সূত্রে খবর, নেত্রীর সঙ্গে দলীয় বৈঠকের ব্যাপারে কোনও সবুজ সঙ্কেত এখন পর্যন্ত মেলেনি।

২০১৯ সালের ১৯ নভেম্বর মালদহে শেষ প্রশাসনিক বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী। ৮ তারিখ ফের এই জেলায় প্রশাসনিক বৈঠক করবেন তিনি। প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, কলকাতা থেকে শতাব্দী এক্সপ্রেস ট্রেনে আজ সোমবার সন্ধে ৭টা নাগাদ মালদহ স্টেশনে নামবেন মুখ্যমন্ত্রী। এর পরে সড়কপথে পৌঁছবেন পুরাতন মালদহের মহানন্দা ভবনে। সেখানে রাত্রিবাস করবেন। মঙ্গলবার সড়কপথেই রায়গঞ্জের কর্ণজোড়ায় উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলার প্রশাসনিক বৈঠকে যোগ দিয়ে ফের মালদহে ফিরে আসবেন।

বুধবার দুপুরে মালদহের দুর্গাকিঙ্কর সদনে এই জেলার প্রশাসনিক বৈঠক করে সড়কপথে তাঁর মুর্শিদাবাদ জেলার প্রশাসনিক বৈঠকে যোগ দিতে বহরমপুর যাওয়ার কথা।

মালদহে মুখ্যমন্ত্রীর এই বৈঠককে ঘিরে প্রশাসনিক প্রস্তুতি তুঙ্গে। রবিবার জেলা পুলিশ ও প্রশাসনের উচ্চপদস্থ আধিকারিকেরা মালদহ রেল স্টেশনে গিয়ে নিরাপত্তা সংক্রান্ত যাবতীয় ব্যবস্থা তদারকি করেন। প্রশাসন সূত্রে খবর, বুধবার প্রশাসনিক বৈঠকে তিনি জেলার ৩৭টি প্রকল্পের উদ্বোধন করতে পারেন। সেগুলির প্রকল্প ব্যয় প্রায় ২৯৮ কোটি ৭৭ লক্ষ ৬১ হাজার টাকা। এ ছাড়া ৪৬৯ কোটি ৬৫ লক্ষ ৩৪ হাজার টাকা প্রকল্প ব্যয়ে প্রায় ৫৯টি প্রকল্পের শিলান্যাস করতে পারেন তিনি।

এ দিকে, সরকারি কর্মসূচির পাশাপাশি দলের জেলা নেতৃত্বের সঙ্গে সাংগঠনিক ব্যাপারে দলনেত্রী হিসেবে মুখ্যমন্ত্রী বৈঠক করবেন কিনা তা নিয়ে দলের অন্দরেই জল্পনা চলছে। জানা গিয়েছে, আগাম সিদ্ধান্ত না থাকলেও ২০১৯ সালে প্রশাসনিক বৈঠকের আগে জেলার দলীয় নেতৃত্বদের ডেকে নিয়ে পৃথক একটি বৈঠক করেছিলেন তিনি এবং সে বার মালদহ জেলার দলীয় পর্যবেক্ষকের দায়িত্ব মুখ্যমন্ত্রী নিজেই নিয়েছিলেন। এবার দলনেত্রী সে ভাবে কোনও বৈঠক করবেন কিনা এ নিয়ে তৃণমূলের জেলা সভাপতি আব্দুর রহিম বক্সি বলেন, ''রবিবার পর্যন্ত দলীয় স্তরে এমন কোনও বার্তা আমরা পাইনি। তবে দলনেত্রী চাইলে অবশ্যই
বৈঠক হবে।''
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours