কিছুদিনের মধ্যেই রাজ্যে কমছে মদের দাম। বেঙ্গল ওয়াইন মার্চেন্টের অন্যতম এক কর্তা জানিয়েছেন, '‌সার্কুলার আজ কিংবা কালকের মধ্যেই চলে আসবে। সম্ভবত ১৫ কিংবা ১৬ নভেম্বর থেকে তা কার্যকর হওয়ার কথা।'‌
দুর্গাপুজোর আগেই জানা গিয়েছিল রাজ্যে কমবে মদের দামকিন্তু তখনই তা কমেনি। এরপর দুর্গাপুজো, লক্ষীপুজো ও কালীপুজো, দীপাবলি কেটে গেছে। সিদ্ধান্ত কার্যকর করতে একটু সময় লাগলেও অবশেষে তা বাস্তবায়িত হতে চলেছে। জানা গেছে অন্যান্য রাজ্যের থেকে এই রাজ্যে মদের দাম একধাক্কায় অনেকটাই কমতে চলেছে। বিশেষত স্কচ কিংবা দামি হুইস্কির দাম অনেকটাই কমবে বলে জানিয়েছেন ওই কর্তা। এমনকি বিয়ারের দামও কমতে চলেছে ৫ থেকে ১০ টাকা।
করোনা পরবর্তী সময়ে মদের দাম রাজ্যে অনেকটাই বেড়ে গিয়েছিল। তা সে প্রিমিয়াম হুইস্কি থেকে স্কচ হোক বা রেড ওয়াইন। ফলে মদ্যপায়ীদের পকেটে টান পড়ছিল। দোকানে বিক্রিও কমে গিয়েছিল। যা নিয়ে কাউন্টার মালিকরা অসন্তোষ প্রকাশ করছিলেন। যদিও পুজোর সময় মদ বিক্রি ভালই হয়েছে। কিন্তু তা তো আর সারা বছরের হিসেব নয়। তাই এই খবরে স্বস্তির নিশ্বাস ফেলছেন বিক্রেতা থেকে ক্রেতারা সবাই।তবে এখানে একটা কথা বলে রাখা ভাল। অনেক দোকানেই মদ তুলে রাখা আছে। সেই সমস্ত দোকান পুরনো স্টক শেষ না করে হয়ত নতুন স্টক নেবেন না। সেক্ষেত্রে নতুন দামে অর্থাত্‍ তুলনামূলক কম দামে মদ দোকানে পেতে হয়ত আর একটু সময় লাগতে পারে। তবে চলতি মাস থেকেই যে মদের দাম কমে যাচ্ছে, তা কার্যত নিশ্চিত।
আসছে শীত। এই সময়ে মদের দাম কমার খবরে আনন্দে ভাসছেন সুরাপ্রেমীরা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours