এবার মুম্বইতে ফিরল নির্ভয়া-কাণ্ডের (Nirbhaya Rape Case) স্মৃতি। মুম্বইতে (Mumbai) টেম্পোর ভিতর মহিলাকে ধর্ষণের ঘটনা। নির্মম অত্যাচারও চালানো হয় মহিলার ওপর। পুলিশের চেষ্টায় কোনোক্রমে উদ্ধার হন ওই মহিলা। ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই এক অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, ওই মহিলার গোপনাঙ্গে রড ঢুকিয়ে অত্যাচার চালায় অভিযুক্ত।

খবর পেয়ে পুলিশ যখন ঘটনাস্থলে পৌঁছেছে, তখন দেখে ওই টেম্পোর ভিতর রক্তে ভেসে যাচ্ছে। আর সেখানেই পড়ে রয়েছেন নির্যাতিতা মহিলা। উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয় ওই মহিলাকে। বছর ৩২-এর ওই মহিলার অবস্থা আশঙ্কাজনক বলে জানা যাচ্ছে।

এই ঘটনায় এখনও পর্যন্ত একজনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতের নাম মোহন চৌহান। তবে এই ঘটনায় আরও অনেকে জড়িত বলেই সন্দেহ পুলিশের। তাদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। নির্যাতিতা মহিলার অস্ত্রোপচার করা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ। মুম্বই পুলিশের ডেপুটি পুলিশ কমিশনার জানিয়েছেন, ঘটনাটি ঘটে রাত ৩ টে নাগাদ। তিনি জানান, ৩ টে থেকে সাড়ে ৩ টের মধ্যে পুলিশকে কেউ বা কারা খবর দেয় যে একটি টেম্পোর ভিতর এক মহিলা ও এক ব্যক্তির মধ্যে তীব্র বচসা চলছে। এ কথা শুনেই সন্দেহ হয় পুলিশের। মুম্বইয়ের সাকি নাকা এলাকায় পৌঁছে পুলিশ দেখে টেম্পোর ভিতর তখন শুধু রক্ত। সেখানেই রয়েছেন ওই মহিলা। রক্তাক্ত অবস্থায় ওই মহিলাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করে পুলিশ। রাজওয়াড়ি হাসপাতালে চিকিত্‍সাধীন তিনি। এরপরই এফআইআর দায়ের করা হয়।

পুলিশ জানিয়েছে সিসিটিভি ফুটেজ দেখেই গ্রেফতার করা হয়েছে অভিযুক্তকে। ৪২ বছর বয়সি মোহিত চৌহানকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে শুধু ধর্ষণই নয়, খুনের চেষ্টার মামলাও রুজু হয়েছে। ভারতীয় দণ্ডবিধির ৩০৭ ও ৩৭৬ ধারায় মামলা রুজু হয়েছে। পুলিশ ঘটনার তদন্ত করছে। কেন ওই মহিলাকে এ ভাবে নৃশংস ধর্ষণের শিকার হতে হল, তা এখনও পুলিশের কাছে স্পষ্ট নয়। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে ওই মহিলাকে ধর্ষণ করা হয়েছে ও যৌনাঙ্গে রড ঢুকিয়ে অকথ্য অত্যাচার করা হয়েছে। টেম্পোর ভিতর রক্তের ছাপ পাওয়া গিয়েছে বলে জানিয়েছে পুলিশ। রাজওয়াড়ি হাসপাতালে চিকিত্‍সক জানান, ওই মহিলার অবস্থা আশঙ্কাজনক।

মুম্বইয়ের এই ঘটনা যে নির্ভয়া-কাণ্ডের স্মৃতি ফেরাচ্ছে। এ ভাবেই নৃশংস অত্যাচার ও গণধর্ষণের শিকার হতে হয়েছিল এক যুবতীকে। দিল্লিতে বাসের মধ্যে গণধর্ষণ করা হয় তাঁকে। ঘটনার দিন কয়েক পর হাসপাতালেই মৃত্যু ওই তাঁর। হাসপাতালে তাঁর শেষ কয়েকদিনের লড়াইলে সম্মান জানাতে ‘নির্ভয়া’ বলে সম্বোধন করা হয় তাঁকে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours