ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে অভিনব কায়দায় প্রতারণার ছক। শিকার খোদ অধ্যাপক দেবনারায়ণ সরকার। ঘটনার কথা জানতে পেরেই লালবাজারের সাইবার শাখায় অভিযোগ দায়ের করেছেন তিনি। জানা গিয়েছে, ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে ফ্রেন্ড লিস্টে থাকা ব্যক্তিদের থেকে টাকা চাওয়া হয়েছে।

জানা গিয়েছে,অধ্যাপক দেবনারায়ণ সরকারের সঙ্গে একটি অনুষ্ঠানে পরিচয় হয় আইনজীবী গোপাল মণ্ডলের। তিনি জানান, ৫ সেপ্টেম্বর দেবনারায়ণের ফেসবুক অ্যাকাউন্ট থেকে তাঁর কাছে ফ্রেন্ড রিকোয়েস্ট আসে। পূর্ব পরিচিত হওয়ায় সেই রিকোয়েস্ট অ্যাকসেপ্টও করেন তিনি। এরপরই ওই প্রোফাইল থেকে মেসেঞ্জারে ১০ হাজার টাকা চেয়ে মেসেজ আসে তাঁর কাছে। অনলাইন টাকা ট্রান্সফারের কথা বলা হয়। টাকা পাঠানোর ডিটেইলসও দেওয়া হয়। এরপরই সন্দেহ হওয়ায় দেবনারায়ণ সরকারের সঙ্গে যোগাযোগ করেন তিনি। গোটা ঘটনা শুনে কার্যত থ হয়ে যান দেবনারায়ণবাবু।

অধ্যাপক জানান, অ্যাকাউন্ট থাকলেও সেটি তেমন ব্যবহার করেন না তিনি। অ্যাকাউন্ট হ্যাক করেই সম্ভবত এটা করা হয়েছে। তিনি বলেন, '‌আর কাদের মেসেজ পাঠানো হয়েছে তা নিয়ে চিন্তা হচ্ছে।'‌ অধ্যাপকের দায়ের করা অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে লালবাজার সাইবার ক্রাইমের আধিকারিকরা।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours