আজ বেলা ২টোয় প্রকাশিত হবে সিবিএসই-র ফলাফল প্রকাশিত হবে। এই খবর পেতেই উচ্ছ্বসিত পড়ুয়ারা। সিবিএসই বোর্ডের তরফে জানানো হয়েছে, শুক্রবার ২টোর সময় সিবিএসই-এর অফিসিয়াল ওয়েবসাইট- cbse.nic.in এবং cbse.gov.in.-এ গিয়ে পরীক্ষার ফলাফল দেখতে পাবেন।


শুক্রবার সকালে একটি টুইট করেছে CBSE বোর্ড। সেখানে জানান হয়েছে এই খবর। মজার বিষয় হল 'দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে' ছবির একটি দৃশ্য নিয়ে সেখানে লেখা হয়েছে-'আখির ও দিন আ হি গ্যায়া' (অবশেষে সেই দিনটি এসে গিয়েছে)। করোনা, লকডাউনের জেরে আটকে ছিল সিবিএসই রেজাল্টের ফল প্রকাশের দিন। অবশেষে সেই দিন ঘোষণা হতে স্বস্তিতে শিক্ষার্থীরা।


প্রসঙ্গত, করোনা আবহে এবার সিবিএসই দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা হয়নি। কাজেই রোল নম্বরও পাননি পরীক্ষার্থীরা। পরীক্ষা না হওয়ায় চলতি বছর মূল্যায়ণের ভিত্তিতেই ফল প্রকাশিত হতে চলেছে।

সিবিএসই-র সরকারি ওয়েবসাইট cbse.nic.in ও cbse.gov.in -এ ফল জানা যাবে। এ ছাড়া উমঙ্গ অ্যাপ বা ওয়েবসাইট umang.gov.in-এও ফল জানা যাবে। সরাসরি ফোন করে বা এসএমএসের মাধ্যমেও ফল জানা যেতে পারে। ইন্টার অ্যাকটিভ ভয়েস রেসপন্স সিস্টেমের মাধ্যমে ফল জানতে গেলে দিল্লির ক্ষেত্রে ফোন করতে হবে ২৪৩০০৬৯৯ নম্বরে। দিল্লির বাইরে হলে ফোন করতে হবে ০১১-২৪৩০০৬৯৯ নম্বরে।

সিবিএসই-র পক্ষ থেকে মূল্যায়ণের যে মাপকাঠি দেওয়া হয়েছিল, তার ভিত্তিতে সিবিএসই অনুমোদিত স্কুলগুলি পড়ুয়াদের নম্বর পাঠিয়ে দিয়েছে বোর্ডে। এরপরই ফল প্রকাশিত হবে।




কীভাবে রোল নম্বর ফাইন্ডার অ্যাকসেস করা যাবে



সিবিএসই বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে যান।

স্ক্রোল করে পেজের নিচে নামুন। 'Roll Number Finder' লেখা অংশের ওপরে ক্লিক করুন।

এর পর একটা নতুন পেজ খুলবে। এরপর সেটায় 'Continue লেখায় ক্লিক করুন।

পরীক্ষার্থীরা নিজেদের শ্রেণি বাছুন।

এর পর নিজের নাম, বাবার নামসহ প্রয়োজনীয় তথ্য দিন।

এর পর দশম বা দ্বাদশের রোল নম্বর জানতে সার্চ করুন।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours