মায়ের ভালবাসার কোনও তুলনা কখনই হয় না। পৃথিবীর একমাত্র স্বার্থহীন ভালবাসা কেবল মাত্র মা দিতে পারেন। সব মায়েরাই তাঁদের সন্তানকে বুকে আগলে রাখেন। নিজের জীবনের তোয়াক্কা না করে সন্তানকে সুরক্ষা দেন মা। পৃথিবীর সব মায়েরাই একরকম হন। মায়ের কোনও আলাদা জাত হয় না।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। ফরেস্ট অফিসার পারভিন কাসওয়ান তাঁর ট্যুইটার অ্যাকাউন্টে একটি হৃদয় ছোঁয়া ভিডিও শেয়ার করেছেন। ভিডিওটি একটি ইঁদুরের। এই ভিডিও দেখেই সকলেই প্রশংসা শুরু করেছেন ওই ইঁদুরের।
বৃষ্টিতে ভেসে গিয়েছে গোটা এলাকা। ইঁদুরের গর্তেও ঢুকেছে জল। গর্ত ভেসে গিয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে একটি ইঁদুর ছটফট শুরু করেছে। কিন্তু সে কেন এমন করছে তা বোঝা যাচ্ছিল না। তবে সব রহস্যের সমাধান হল ইঁদুরের গতিবিধি দেখে। সে নিজের জীবনের তোয়াক্কা না করেই জলে ভেসে যাওয়া গর্তের মধ্যে ঢুকে গেল। তারপর ঘটল আসল ঘটনা। ওই গর্তের মধ্যে আসলে রয়েছে তার বাচ্চা। ইঁদুরটি এক এক করে সব কটি বাচ্চাকে মুখে করে নিয়ে এসে সুরক্ষিত জায়গায় রাখছে। জলে সব ভেসে গেলেও ইঁদুরটি তার একটি ছানাকেও মরতে দেয়নি। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার হতেই ভাইরাল হয়। সকলেই প্রশংসা করেছেন ওই ইঁদুর মায়ের।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours