ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব হিসেবে জয় শাহের মেয়াদ শেষ হয়েছে ৭ মে। অন্যদিকে বোর্ড সভাপতি হিসেবে সৌরভের মেয়াদ শেষ হচ্ছে আগামী ২৭ জুলাই। লোধা সংস্কারে বলা আছে, রাজ্য ক্রিকেট সংস্থা বা বোর্ডে বা দুটো মিলিয়ে টানা ছয় বছর পদাধিকারী থাকলে তাঁকে বাধ্যতামূলক ভাবে তিন বছরের জন্য কুলিং অফে যেতে হবে।

সুপ্রিম কোর্টে আজ বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি আর বোর্ড সচিব জয় শাহের ভাগ্য নির্ধারণ। বিসিসিআই সভাপতি হিসেবে সৌরভের মেয়াদ কি বাড়বে? নাকি লোধা কমিশনের সুপারিশ মেনে  কুলিং অফে যেতে হবে তাঁকে? তা আজ পরিষ্কার হয়ে যেতে পারে দেশের সর্বোচ্চ আদালতে।

বর্তমান বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি আর সচিব জয় শাহ- দুজনের ক্ষেত্রেই রাজ্য ক্রিকেট সংস্থা আর বিসিসিআই মিলিয়ে পদাধিকারী হিসেবে ৬ বছরের মেয়াদ পূর্ণ হচ্ছে। ভারতীয় বোর্ডের তরফ থেকে সুপ্রিম কোর্টে আবেদন করা হয়েছে, যে সভাপতি আর আর সচিবের ক্ষেত্রে পদে বসার পর মেয়াদ যেন ৬ বছরের হয়। বোর্ডের আবেদন মঞ্জুর হলে ২০২৫ পর্যন্ত বোর্ড সভাপতি থাকতে পারবেন সৌরভ গাঙ্গুলি।

আজ দুপুরে শীর্ষ আদালতে চিফ জাস্টিস এসএ বোর্দে এবং নাগেশ্বরা রাওয়ের বেঞ্চে উঠবে মামলা। পুরোটাই হবে ভার্চুয়াল। আর বোর্ড সভাপতি হিসেবে সৌরভের মেয়াদ বাড়বে কি বাড়বে না তার ওপর অনেকটাই নির্ভর করছে তাঁর আইসিসি চেয়ারম্যান হওয়া।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours