"৩১  জুলাই পর্যন্ত যে বকেয়া পড়ে রয়েছে তার সমস্ত মিটিয়ে দিতে হবে। কমপক্ষে ৮০ শতাংশ বকেয়া বেতন"। আর যাঁরা পারবেন তাঁদের ১০০ শতাংশই মিটিয়ে দেওয়ার নির্দেশ দিল বিচারপতি সঞ্জীব ব্যানার্জি ও মৌসুমি ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ। লকডাউন চলাকালীন বেসরকারি স্কুলের বেতন দেওয়া নিয়ে একটি জনস্বার্থ মামলায় মঙ্গলবার কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ এমনি নির্দেশ দিল।

অর্থাত অভিভাবকরা শুধুমাত্র টিউশন ফি দেওয়ার দাবি রেখে যে মামলা করেছিলেন তা কার্যত খারিজ করে দিল আদালত।  বেসরকারি স্কুলগুলোকেও একটি হলফনামা জমা দিতে নির্দেশ দিয়েছে । যার মধ্যে উল্লেখ থাকবে স্কুলগুলোর আয় ব্যয়ের হিসেবে। এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে অগস্ট মাসে।

স্কুল হচ্ছে না। শুধুমাত্র টিউশন ফি নেওয়া হোক। বাকি ফি দেবে না। এই আর্জি নিয়ে দীর্ঘদিন ধরে বেসরকারি স্কুলগুলোর সামনে অভিভাবকরা লাগাতার বিক্ষোভ দেখান। সেই পরিপ্রক্ষিতে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেন বিনীত রুইয়া নামে এক অভিভাবক। মঙ্গলবার সেই মামলার শুনানি ছিল। বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও মৌসুমি ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে সেই শুনানিতে  নির্দেশ দেন আগামী ১৫ অগস্টের মধ্যে ৩১ জুলাই পর্যন্ত স্কুলের সমস্ত বকেয়া বেতন মিটিয়ে দিতে হবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours