আজ রাজ্যজুড়ে মেঘলা আকাশ। সময় মতোই বর্ষা এসেছে বঙ্গে। দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া ,মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর ও উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা অতিক্রম করেছে।

উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, দক্ষিণ দিনাজপুর এবং মালদার কিছু অংশ অতিক্রম করেছে। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের উত্তর দিনাজপুর ও মালদার বাকি অংশ এবং দক্ষিণবঙ্গের বীরভূম, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম বাঁকুড়া, পুরুলিয়াতে প্রবেশ করবে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু।

উত্তরবঙ্গেই প্রথমে বর্ষা প্রবেশ করে রাজ্যে। এবছর একই দিনে ১২ জুন শুক্রবার বর্ষা ঢুকলো উত্তর ও দক্ষিণ বঙ্গে। কলকাতায় শনিবার সারাদিন মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে।

আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি এবং কলকাতায় দু-এক পশলা ভারি বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে অতি ভারি বৃষ্টির সম্ভাবনা। ভারি বৃষ্টি হবে দার্জিলিং কালিম্পং জলপাইগুড়িতেও। পরবর্তী ২৪ ঘন্টায় দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours