চলতি সপ্তাহে রাজ্যে বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টি। দক্ষিণবঙ্গে হালকা মাঝারি বৃষ্টি । দু-এক জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা।বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় বৃষ্টি না হলে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে।
 
পশ্চিমবঙ্গের সব জেলাতেই পৌঁছে গেছে মৌসুমী বায়ু।আগামী ২৪ ঘণ্টায় বিহার ঝাড়খন্ড অধিকাংশ এলাকায় এবং মহারাষ্ট্রের মুম্বইতে পৌঁছে যেতে পারে মৌসুমী বায়ু এবং দক্ষিণ গুজরাত দক্ষিণ মধ্যপ্রদেশের অংশে ও পৌঁছবে মৌসুমী বায়ু। 

মৌসুমী বায়ুর প্রভাবে বৃষ্টি রাজ্যজুড়ে। কলকাতাতেও মেঘলা আকাশ। দিনভর দফায় দফায় বৃষ্টির পূর্বাভাস। 

সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি নিচে ৩১.৪ ডিগ্রি সেলসিয়াস বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৮৩ থেকে ৯৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে সামান্য০.৭ মিলিমিটার।

 উত্তরবঙ্গের কোচবিহার ও আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা ভারী বৃষ্টি হবে দার্জিলিং,জলপাইগুড়ি ও কালিম্পং, মালদা ও দুই দিনাজপুরেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস।


কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস। হালকা থেকে মাঝারি বৃষ্টি। পশ্চিমের জেলা শহর ২/১ জেলায় দু-এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস। বীরভূম ও মুর্শিদাবাদে আগামী ৪৮ ঘণ্টায় বেশি বৃষ্টির সম্ভাবনা। 

বঙ্গোপসাগরে নিম্নচাপ ওড়িশা উপকূলে ঘূর্ণাবর্তে পরিণত হয়েছে।এছাড়াও একটি নিম্নচাপ অক্ষরেখা রয়েছে রাজস্থান থেকে ওড়িশা পর্যন্ত মধ্যপ্রদেশ ছত্তিশগড়ের এর উপর দিয়ে বিস্তৃত।

এই দুইয়ের প্রভাবে এবং দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু প্রভাবে আগামী ৪৮ ঘণ্টায় কোঙ্কন ও গোয়াতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। আগামী ৩-৪ দিন ভারী বৃষ্টি হবে মধ্য ও পূর্ব ভারতের রাজ্যগুলিতে। আগামী পাঁচ দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে এবং পশ্চিমের উপকূলের রাজ্যগুলিতে।আগামী৪-৫ দিন পশ্চিম রাজস্থানে তাপপ্রবাহের সর্তকতা। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours