১৩ ফেব্রুয়ারি 'দিল্লি চলো' অভিযানের ডাক দিয়েছেন কৃষকরা। সংযুক্ত কিসান মোর্চা, কিসান মজদুর মোর্চা সহ ২০০টিরও বেশি কৃষক ইউনিয়নের তরফে ফসলের ন্যূনতম সহায়ক মূল্যের গ্যারান্টির জন্য আইন থেকে শুরু করে একাধিক দাবি নিয়েই এই আন্দোলনের ডাক দিয়েছে।

 আবারও 'দিল্লি চলো'র ডাক কৃষকদের, অশান্তি এড়াতে বসল ব্যারিকেড, বন্ধ ইন্টারনেট
ফের আন্দোলনে নামছে কৃষকরা।

নয়া দিল্লি: আবারও আন্দোলনে পথে নামছে কৃষকরা। কেন্দ্রের কাছে এমএসপি নিয়ে আইন সহ একাধিক দাবি নিয়ে ‘দিল্লি চলো’র ডাক দিয়েছেন পঞ্জাব, হরিয়ানা সহ একাধিক রাজ্যের কৃষকরা। আগামী ১৩ ফেব্রুয়ারি দিল্লিতে বিক্ষোভ দেখাবে কৃষকরা। এদিকে, কৃষক আন্দোলন ঘিরে অশান্তি এড়াতে কোমর বেধে নেমেছে হরিয়ানা সরকার। ইতিমধ্যেই রাস্তায় ব্যারিকেড বসাতে শুরু করেছে, রাস্তার মাঝে বসানো হয়েছে পেরেকও। শনিবার থেকেই বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবাও।


আগামী ১৩ ফেব্রুয়ারি ‘দিল্লি চলো’ অভিযানের ডাক দিয়েছেন কৃষকরা। সংযুক্ত কিসান মোর্চা, কিসান মজদুর মোর্চা সহ ২০০টিরও বেশি কৃষক ইউনিয়নের তরফে ফসলের ন্যূনতম সহায়ক মূল্যের গ্যারান্টির জন্য আইন থেকে শুরু করে একাধিক দাবি নিয়েই এই আন্দোলনের ডাক দিয়েছে।

এদিকে, হরিয়ানা সরকারের তরফে কৃষক আন্দোলনকে ঘিরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। অশান্তি এড়াতে শনিবার থেকেই হরিয়ানার আম্বালা, কুরুক্ষেত্র, জিন্দ, হিসার, সিরসা সহ একাধিক জেলায় বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবা। একসঙ্গে একাধিক মেসেজও পাঠানো যাবে না। বন্ধ করে দেওয়া হয়েছে ডঙ্গেল পরিষেবা। আগামী মঙ্গলবার অবধি এই পরিষেবা বন্ধ থাকবে।


অম্বালা সহ একাধিক জায়গায় ব্যারিকেড বসানো হয়েছে। সীমান্তগুলিতে নিরাপত্তা আঁটসাঁট করা হয়েছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত ৫০ কোম্পানি পুলিশ। সাধারণ মানুষকেও বিশেষ প্রয়োজন ছাড়া আপাতত পঞ্জাবে যেতে বারণ করা হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours