আপনি যদি ভুলবশত পাঠিয়ে ফেলা কোনও মেসেজ 'Delete for Everyone' করার পরিবর্তে 'Delete for me' করে ফেলেন, তাহলে তা UNDO করার অপশনও আপনাকে দেবে WhatsApp।


WhatsApp এখন আমাদের জীবনের সঙ্গে একপ্রকার মিশে গিয়েছে। চ্যাট, মিডিয়া পাঠানোর পাশাপাশি তার পরিধি এখন ভয়েস এবং ভিডিয়ো কলেও বিস্তৃত। কিন্তু এহেন WhatsApp যখন আমাদের সর্বক্ষণের সঙ্গী, তখন সেখান থেকে কিছু সময় মেসেজ পাঠাতে গিয়ে আমাদের লজ্জিতও হতে হয়। ঠিক কীরকম? এই যেমন ধরুন, আপনি হোয়াটসঅ্যাপে কোনও ভুল ব্যক্তি বা একটা ভুল গ্রুপে কোনও মেসেজ পাঠিয়ে ফেললেন। তখন কী করেন আপনি? তারপরে আবার দুর্ঘটনাক্রমে যদি আপনি ‘Delete for me’ অপশনে ক্লিক করে দেন, তাহলে তো আর লজ্জার শেষ থাকে না। কারণ, সেই মেসেজে আপনার ‘Delete for Everyone’ অপশনে ক্লিক করার কথা ছিল।

আপনার সেই লজ্জার মুহূর্তটি WhatsApp এবার এক লহমায় বদলে দিতে চাইছে। নতুন একটি ফিচার নিয়ে আসছে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি। কী সুবিধা হবে সেই ফিচারে? আপনি যদি ভুলবশত পাঠিয়ে ফেলা কোনও মেসেজ ‘Delete for Everyone’ করার পরিবর্তে ‘Delete for me’ করে ফেলেন, তাহলে তা UNDO করার অপশনও আপনাকে দেবে WhatsApp।

সম্প্রতি WhatsApp-এর তরফে টুইট করে এই জরুরি ফিচারের ঘোষণা করা হয়েছে। টুইটে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি এই ফিচারকে ‘Accidental Delete’ বলছে। এর মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য 5 সেকেন্ডের একটি উইন্ডো খুলে যাবে। সেখান থেকেই ইউজাররা অন্যদের জন্য মেসেজ ডিলিট করার পরিবর্তে নিজেদের জন্য মেসেজ ডিলিট করলে, তা UNDO-ও করে নিতে পারবেন।

WhatsApp-এর এই নতুন ফিচারটি আইফোন এবং অ্যান্ড্রয়েড দুই ক্ষেত্রের ব্যবহারকারীদের জন্যই নিয়ে আসা হচ্ছে। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রযুক্তি-বিষয়ক সংবাদমাধ্যম টেকক্রাঞ্চের একটি রিপোর্ট অনুসারে, ব্যক্তিগত এবং গ্রুপ চ্যাট দুই ক্ষেত্রেই এই WhatsApp-এর এই Accidental Delete ফিচারটি কাজ করবে। ওই রিপোর্টে এ-ও উল্লেখ করা হয়েছে, ফিচারটি চলতি বছরের অগস্ট মাসেই কিছু Android এবং iOS ব্যবহারকারীর জন্য পরীক্ষা করা হয়েছিল। খুব শীঘ্রই তা সমস্ত Android এবং iOS ব্যবহারকারীর হোয়াটসঅ্যাপে চলে আসবে বলে জানা গিয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours