বিক্ষোভরত মহিলা বলেন, "সিনেমাটা দেখতে এসেছিলাম। এখন দেখি চলছে না। দিদিমণি চাইলেই নিজের খুশিমতো বন্ধ করে দিতে পারেন এটা তো অস্বাভাবিক। সিনেমায় কী আছে সেটা সবাই দেখুক, জানুক।"

The Kerala Story: 'দ্য কেরালা স্টোরি' বন্ধ হওয়ায় বেলঘরিয়ার সিনেমা হল চত্বরে ধুন্ধুমার, পুলিশের সঙ্গে ধস্তাধস্তিবেলঘরিয়ায় বিক্ষোভ (নিজস্ব চিত্র)
বেলঘরিয়া: কমপক্ষে চল্লিশ জনের টিকিট বুক হয়েছিল। সেই মতো সিনেমা হলেও চলে এসেছিলেন একদল দর্শক। তবে ‘দ্য কেরালা স্টোরি’ রাজ্যে রাতারাতি ব্যান হওয়ায় সিনেমা হলেও বন্ধ করা হল সেই ছবি দেখানো। এরপরই ক্ষোভে ফেটে পড়লেন আগত দর্শকরা। প্রশ্ন তোলেন, এই ছবির নিষিদ্ধ করার যুক্তিকতা নিয়ে। পাশাপাশি, টিকিটের টাকা ফেরতের দাবিতে রীতিমতো বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। পরে পরিস্থিতি সামালাতে গেলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি দর্শকদের।


এ দিন আগত এক দর্শক সরাসরি সরকারের বিরোধিতা করে স্লোগান দিতে থাকেন। বিক্ষোভরত মহিলা বলেন, “সিনেমাটা দেখতে এসেছিলাম। এখন দেখি চলছে না। নিজের খুশিমতো বন্ধ করে দেওয়া উচিত নয়। সিনেমায় কী আছে সেটা সবাই দেখুক, জানুক।” আর এক দর্শক বলেন, “কয়েকদিন চলতে দিতেই পারত। তারপর তো ব্যান করতে পারত। সাম্প্রদায়িক কিছু হয়েছে বলে মনে হয় না।” আরও একজন বলেন, “মেয়েদের নির্যাতনের বিষয়টি দেখানো হয়েছে শুনেছি। আমরা মেয়েরা যদি সিনেমা দেখি তাহলে কী হত? এর পিছনেও রাজনীতি খুঁজলে বলাই তলে গণতন্ত্র নেই।”



The Kerala Story: বাংলায় নিষিদ্ধ করা হল ‘দ্য কেরালা স্টোরি’, ঘোষণা নবান্নের
এ দিকে, মে মাসে সিনেমা রিলিজ করার পর বিভিন্ন হলে তা প্রদর্শনীর জন্য আসে। অনলাইনে টিকিটও বুক করেন অনেকে। সময় মতো এসেও গিয়েছেন প্রচুর মানুষ। তবে গতকালের পর ছবিটা বদলাতে শুরু করল। হল গুলিতে বন্ধ হল প্রদর্শনী। আজ বেলঘরিয়ার ওই সংশ্লিষ্ট হলের দেওয়াল থেকেও রীতিমত ছিঁড়ে ফেলা এই ‘দ্য কেরালা স্টোরির’ পোস্টার। হল কর্তৃপক্ষ বলেন, “সরকারের নির্দেশ অনুযায়ী আমরা প্রদর্শনী বন্ধ করেছি। যাঁরা অনলাইনে টিকিট কেটেছে তাঁদের টাকা ফেরত চলে যাবে।” বস্তুত, সোমবার নবান্নে থেকে সাংবাদিক বৈঠক করে এই ছবিকে পশ্চিমবঙ্গে নিষিদ্ধ ঘোষণা করেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দেশের মধ্যে বাংলাই প্রথম রাজ্য যেখানে এই ছবি সরকারিভাবে নিষিদ্ধ করা হয়েছে। গতকাল মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ঘোষণার পর মঙ্গলবার যোগীরাজ্যে এই ছবিকে সম্পূর্ণ করমুক্ত ঘোষণা করে উত্তর প্রদেশ সরকার।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours