সঠিকভাবে বলে উঠতে পারেন না তিনি ঠিক কী করতে চান, তাঁদের উদ্দেশে লগ্নজিতা এবার স্পষ্ট করে বুঝিয়ে দিলেন, ভুলটা কোথায়। যে ভুল তিনিও করে থাকেন বলে সকলের সামনে দাবি করেন। কী সেই ভুল? 

'আমি এটা করি না', নিজের কোন খামতির কথা স্বীকার করলেন লগ্নজিতা?


ছকভাঙা গানে যিনি বারবার সকলের নজরের কেন্দ্রে জায়গা করে নিয়েছেন, তাঁর গান নিয়ে কেরিয়ার তৈরি প্রসঙ্গে রয়েছে এক বিশেষ উপদেশ। অনেকেই রয়েছেন, যাঁরা গান ভালবেসে কেরিয়ার তৈরি করতে চান, কিন্তু পরিবারকে হয়তো নিজের মনের ইচ্ছের কথা বুঝিয়ে উঠতে পারেন না। সঠিকভাবে বলে উঠতে পারেন না তিনি ঠিক কী করতে চান, তাঁদের উদ্দেশে লগ্নজিতা এবার স্পষ্ট করে বুঝিয়ে দিলেন, ভুলটা কোথায়। যে ভুল তিনিও করে থাকেন বলে সকলের সামনে দাবি করেন। কী সেই ভুল?


জোশ টক-এ লগ্নজিতা এই প্রসঙ্গে বলেন– 


একদিন আমি আর আমার বন্ধু-বান্ধবীদের সঙ্গে আলোচনা করছিলাম, যে কেউ যদি চাকরি সূত্রে দিনে ছয় ঘণ্টাও কাজ করে, যদি কারও শনিবার ছুটিও থাকে, তাহলে হিসেব করলে দেখা যায় ৩০ ঘণ্টা তাঁদের কাজ করতে দেখা যায়। সে চেয়ে হোক, না চেয়ে হোক। আমরা যাঁরা বলি, ও, আমরা তো মিউজিক করতে এসেছি, তাঁরা কি সপ্তাহে ৩০ ঘণ্টা মিউজিককে সময় দিই? এই সময়টা দিই? না, আমি দিই না। আমি সেটা জানি। এবং আমি এমন অনেক লোকজনকে জানি, যাঁরা সেটা দেয় না। এমন প্রচুর লোকজনকে আবার জানিও, যাঁরা সেই সময়টা দেয়। আমি তো ক্লাসিক্যাল সিঙ্গারদের কথা বলছিই না। আমি আমার মতো পপ সিঙ্গারদের কথা বলছি। তাই আমার মনে হয় যেটাই করতে চাই, দিনে তার পিছনে একটা নির্দিষ্ট সময় দেওয়া উচিত। এবং সপ্তাহের শেষে একটা খাতা পেনসিল নিয়ে বসা, আমি সত্যিই কতটা সময় দিলাম। আমি যে মা-বাবাকে গিয়ে বলব, আমি পড়াশুনা করতে চাই না, আমি এটা করতে চাই, সেটা বোঝানোর জন্য তো মা-বাবাকে দেখাতে হবে, এটার পিছনে সময়টা দিচ্ছি। সেই শ্রমটা কি আমি সত্যি দিচ্ছি? সেই শ্রমটা যদি আমি সত্যি দিতে পারি, তবে আমার মনে হয়, মা-বাবাকে বোঝানোটা অনেক বেশি সহজ হয়ে যায়। আমি চাই সবাই সময় সম্পর্কে সচেতন হয়ে উঠুক।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours