জল বিষয়ক মেয়র পারিষদ দুলাল দত্ত বলেন, "আমরা যখনই জেনেছি টাইম কলের জল দূষিত, তখনই তা বন্ধ করেছি। বিকল্প ব্যবস্থা করা হয়েছে। বিরোধীরা রাজনীতি করছে। আগামী দুই জুন থেকে ফের তিস্তার শোধিত জল আমরা সরবরাহ করতে পারব। ততটা সময় এভাবে ট্যাঙ্কারেও পাউচে জল বিলি হবে।"

 কুুুপন দিয়ে নিতে হচ্ছে জলের পাউচ, শিলিগুড়িতে আজও সঙ্কটে 'জীবন'
শিলিগুড়িতে জলের সমস্যা


শিলিগুড়ি: জল নিয়ে এখনও হাহাকার অব্যাহত। কিছু এলাকায় কুপন দিয়ে মিলছে জল। শুক্রবার ওয়ার্ডে ওয়ার্ডে পরিস্থিতি দেখতে যাবেন মেয়র গৌতম দেব। জল নিয়ে সঙ্কট চলছেই। বিভিন্ন ওয়ার্ডে ট্যাঙ্কারে করে জল বিলি করছে পৌরনিগম। বিলি করা হচ্ছে পাউচ। আর ভোটের আবহে এই ইস্যুকে কেন্দ্র করে শুরু রাজনৈতিক চর্চা। বিজেপির বিক্ষোভ কর্মসূচি রয়েছে এই জল সঙ্কট কেন্দ্র করে। গতকাল সিপিএমের বিক্ষোভে উত্তাল হয় শিলিগুড়ি।


শুক্রবার সকালে চাহিদা মেটাতে দেড় লক্ষের বেশি পাউচ শহরে বিলি করা হচ্ছে। বিভিন্ন ওয়ার্ডে লম্বা লাইনে তা সংগ্রহ করতে হুড়োহুড়ি পড়ে যায়। জল বিষয়ক মেয়র পারিষদ দুলাল দত্ত বলেন, “আমরা যখনই জেনেছি টাইম কলের জল দূষিত, তখনই তা বন্ধ করেছি। বিকল্প ব্যবস্থা করা হয়েছে। বিরোধীরা রাজনীতি করছে। আগামী দুই জুন থেকে ফের তিস্তার শোধিত জল আমরা সরবরাহ করতে পারব। ততটা সময় এভাবে ট্যাঙ্কারে ও পাউচে জল বিলি হবে।”


রয়েছে আরও একটি বিষয়। জলের পাউচে লেখা নাই তৈরির তারিখ ও ব্যবহারের সর্বোচ্চ তারিখ। এক বাসিন্দা বলেন, “বুঝতে পারছি না। বিশ্বাস করেই নিচ্ছি আপাতত। পর্যাপ্ত জল নেই। ফুটিয়ে ও কিনে খেতে বাধ্য হচ্ছি।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours