চতুর্থ টেস্টেও রাহুলের ছিটকে যাওয়া নিয়ে খুব একটা চিন্তায় নেই ভারতীয় টিম ম্যানেজমেন্ট। রোহিত শর্মা-রাহুল দ্রাবিড় বরং সময় দিতে চান তাঁকে। সামনে আইপিএল। তার উপর ভিত্তি করেই বাছা হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের টিম। ফলে পুরো ফিট হয়ে যদি আইপিএল খেলতে না পারেন, তা হলে সমস্যা হতে পারে ভারতের। 

আশা করা হচ্ছে, এক-দেড় সপ্তাহের মধ্যে ফিট হয়ে যাবেন রাহুল। তিনি না থাকায় রাঁচিতে ব্যাটিং লাইনআপে খুব একটা বদল হবে না।
বুমরাকে ছুটি, রাঁচি টেস্টেও নেই আনফিট রাহুল

মোটামুটি জানাই ছিল। তা-ই হল। মহেন্দ্র সিং ধোনির শহরে ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু সিরিজের চতুর্থ টেস্ট। রাঁচিতে খেলতে দেখা যাবে না জসপ্রীত বুমরাকে। তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে। তবে চোটের কালো ছায়া থেকে এখনও বেরিয়ে আসতে পারেনি ভারতীয় টিম। রোহিত শর্মার টিমের কাছে ফের ধাক্কা, লোকেশ রাহুল চতুর্থ টেস্টেও নেই। যা পরিস্থিতি, তাতে তাঁকে ধরমশালায় পঞ্চম টেস্টে খেলানো হবে কিনা, তা নিয়েও সংশয় আছে। ভবিষ্যতের কথা ভেবে টিম ম্যানেজমেন্ট কোনও রকম ঝুঁকি নিতে নারাজ। বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।

ভারতীয় টিমের ক্রিকেটারদের ওয়ার্কলোড ম্যানেজমেন্টে এখন জোর দেওয়া হয়েছে। যাতে চোট-আঘাত এড়িয়ে যাওয়া যায়। সেই থিওরি মেনেই এর আগে মহম্মদ সিরাজকে ছুটি দেওয়া হয়েছে। বিশ্রাম পেয়েছেন মুকেশ কুমারও। এ বার বুমরা ছুটি পেলেন। গতকালই তাঁকে টিম থেকে রিলিজ করা হয়েছে। বুমরা রাজকোট থেকে আমেদাবাদ চলে গিয়েছেন। বোর্ডের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘বুমরাকে চতুর্থ টেস্টের টিম থেকে রিলিজ করা হয়েছে। দীর্ঘ সিরিজের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সম্প্রতি বুমরা প্রচুর ক্রিকেট খেলেছে।’ এই সিরিজে দুরন্ত ফর্মে ছিলেন বুমরা। সব মিলিয়ে ১৯ উইকেট নিয়েছেন। রাঁচিতে ভারত যদি সিরিজ ৩-১ করে ফেলে, তা হলে ধরমশালাতেও তিনি খেলবেন না। যদি সিরিজে সমতা ফেরায় বেন স্টোকসের ইংল্যান্ড, তা হলে ধরমশালাতে ফেরানো হতে পারে। টিমের সঙ্গে যোগ দিয়েছেন বাংলার পেসার মুকেশ কুমার।

চতুর্থ টেস্টেও রাহুলের ছিটকে যাওয়া নিয়ে খুব একটা চিন্তায় নেই ভারতীয় টিম ম্যানেজমেন্ট। রোহিত শর্মা-রাহুল দ্রাবিড় বরং সময় দিতে চান তাঁকে। সামনে আইপিএল। তার উপর ভিত্তি করেই বাছা হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের টিম। ফলে পুরো ফিট হয়ে যদি আইপিএল খেলতে না পারেন, তা হলে সমস্যা হতে পারে ভারতের। আশা করা হচ্ছে, এক-দেড় সপ্তাহের মধ্যে ফিট হয়ে যাবেন রাহুল। তিনি না থাকায় রাঁচিতে ব্যাটিং লাইনআপে খুব একটা বদল হবে না। রাজকোটে চরম ব্যর্থ রজত পাতিদার হয়তো আরও একটা সুযোগ পেতে পারেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours