বছরের প্রথম গ্র্যান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেন শুরু হতে চলেছে রবিবার, ১৪ জানুয়ারি। অ্যাকশনে দেখা যাবে নোভাক জকোভিচ, আরিয়ানা সাবালেঙ্কাদের। অস্ট্রেলিয়ান ওপেনের ইতিহাস বেশ সমৃদ্ধ। এই টুর্নামেন্টের প্রাইজমানিও বেশ নজরকাড়া। এই প্রথম বার অস্ট্রেলিয়ান ওপেনের আর্থিক পুরস্কার নিয়ে আলোচনা হচ্ছে তেমনটা নয়। প্রতিবারই অস্ট্রেলিয়ান ওপেনের প্রাইজমানি নিয়ে আলোচনা চলে।

 বিরাট-রোহিতদের IPL বেতনের বেশি টাকা পাবেন অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন
অস্ট্রেলিয়ান ওপেন জিতলে বিরাট-রোহিতদের আইপিএল স্যালারির থেকে বেশি মিলবে টাকা

নয়াদিল্লি: বছরের প্রথম গ্র্যান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেন (Australian Open 2024) শুরু হতে চলেছে রবিবার, ১৪ জানুয়ারি। অ্যাকশনে দেখা যাবে নোভাক জকোভিচ, আরিয়ানা সাবালেঙ্কাদের। অস্ট্রেলিয়ান ওপেনের ইতিহাস বেশ সমৃদ্ধ। এই টুর্নামেন্টের প্রাইজমানিও বেশ নজরকাড়া। এই প্রথম বার অস্ট্রেলিয়ান ওপেনের আর্থিক পুরস্কার নিয়ে আলোচনা হচ্ছে তেমনটা নয়। প্রতিবারই অস্ট্রেলিয়ান ওপেনের প্রাইজমানি নিয়ে আলোচনা চলে। গত বছরের তুলনায় এ বছর অস্ট্রেলিয়ান ওপেনে ১৩ শতাংশ প্রাইজমানি বেড়েছে। বিরাট কোহলি, রোহিত শর্মারা আইপিএলের (IPL) একটা মরসুমে খেলে যে অর্থ উপার্জন করেন, অস্ট্রেলিয়ান ওপেন জিতলে তার থেকে বেশি টাকা পাবেন টুর্নামেন্টের চ্যাম্পিয়ন।

এ বছরের অস্ট্রেলিয়ান ওপেনে যিনি চ্যাম্পিয়ন হবেন, তিনি আর্থিক পুরস্কার হিসেবে পাবেন ৩.১৫ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার অর্থাৎ ১৭.৬০ কোটি টাকা। সেমিফাইনালে যে প্লেয়াররা খেলবেন তাঁরা পাবেন ৫.৫৩ কোটি টাকা করে। অস্ট্রেলিয়ান ওপেন থেকে কেউ খালি হাতে ফিরবেন না। প্রতি রাউন্ডেই টেনিস প্লেয়াররা পাবেন আর্থিক পুরস্কার। এ বছরের অস্ট্রেলিয়ান ওপেন চলবে ১৪ জানুয়ারি থেকে ২৮ জানুয়ারি অবধি।


আইপিএলে বিরাট কোহলি, রোহিত শর্মাদের যা স্যালারি তার থেকে বেশি টাকা পাবেন অস্ট্রেলিয়ান ওপেন যিনি জিতবেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে আইপিএলে খেলেন বিরাট কোহলি। আরসিবিতে তিনি পান ১৫ কোটি টাকা। রোহিত শর্মা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলেন মুম্বই ইন্ডিয়ান্সে। এমআই শিবিরের সঙ্গে তাঁর চুক্তি ১৬ কোটি টাকার। এর থেকেই পরিষ্কার যে, অস্ট্রেলিয়ান ওপেনে এ বার যিনি চ্যাম্পিয়ন হবেন, তিনি বিরাট-রোহিতদের আইপিএল স্যালারির থেকে বেশি টাকা পকেটে ভরে নিয়ে যাবেন।


এ বারের অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে দেখা যাবে না রাফায়েল নাদালকে। চোটের কারণে এক বছর কোর্টের বাইরে ছিলেন রাফা। এ বার ফের চোটের কারণে অজি ওপেনে তাঁর খেলা হবে না। সার্বিয়ান টেনিস তারকা নোভাক জকোভিচ অবশ্য খেলছেন। টুর্নামেন্টের শীর্ষবাছাই হিসেবেই মেলবোর্নে নামবেন জোকার। ২০২৩ সালে গ্রিসের স্তেফানোস সিসিপাসকে হারিয়ে দশম বার অস্ট্রেলিয়ান ওপেন খেতাব জিতেছিলেন নোভাক জকোভিচ। অন্যদিকে এলিনা রিবাকিনাকে হারিয়ে মেয়েদের সিঙ্গলসে চ্যাম্পিয়ন হয়েছিলেন বেলারুশের টেনিস প্লেয়ার আরিয়ানা সাবালেঙ্কা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours