সম্প্রতি যোগেশ চন্দ্র ল' কলেজের বর্তমান অধ্যক্ষকে নিয়ে একটি মামলা হয়। সেই মামলার তদন্ত করতে গিয়েই মানিক ভট্টাচার্যের নাম সামনে আসে। কারণ, এক সময় এখানকার অধ্যক্ষ ছিলেন মানিক ভট্টাচার্য। পরে তিনি অবসর নেওয়ার সময় নতুন অধ্যক্ষ নিয়োগ করেন। তদন্ত নতুন মোড় নেয়।

নিয়োগ কেলেঙ্কারিতে জেলে মানিক ভট্টাচার্য, এবার তাঁরই নিয়োগ অবৈধ বলল UGC
মানিক ভট্টাচার্য।

কলকাতা: নিয়োগ কেলেঙ্কারি মামলায় গ্রেফতার হয়েছেন মানিক ভট্টাচার্য। জেলে আছেন তিনি। প্রাথমিক পর্ষদের প্রাক্তন সভাপতি হিসাবে তাঁর ভূমিকা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠেছে। এরমধ্যে আবার অধ্যক্ষ পদে তাঁর নিয়োগ নিয়েই উঠল প্রশ্ন। মানিক ভট্টাচার্যের নিয়োগ ছিল অবৈধ, জানাল ইউজিসি। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন বা ইউজিসি (UGC) আদালতকে জানিয়েছে, তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য এই পদে বসার যোগ্য ছিলেন না। ১৯৯৮ সালে যোগেশ চন্দ্র চৌধুরী ল’ কলেজের অধ্যক্ষ পদে মানিক ভট্টাচার্যের নিয়োগ বেআইনি ছিল। কলকাতা হাইকোর্টে একটি মামলা দায়ের হয়। সেই মামলায় হলফনামা চাওয়া হয়েছিল ইউজিসির। তারা হাইকোর্টে হলফনামা দিয়ে এই তথ্যই জানাল।


বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে ল’ কলেজের ছাত্র দানিশ ফারুকি একটি মামলা দায়ের করেছিলেন। ল’ কলেজের অধ্যক্ষদের বেআইনি নিয়োগ-সহ নানা অভিযোগে দায়ের হয়েছিল এই মামলা। তাতেই হলফনামা দেওয়ার নির্দেশ দেয় হাইকোর্ট। ছুটির পরে ফের এই মামলার শুনানির সম্ভাবনা।

সম্প্রতি যোগেশ চন্দ্র ল’ কলেজের বর্তমান অধ্যক্ষকে নিয়ে একটি মামলা হয়। সেই মামলার তদন্ত করতে গিয়েই মানিক ভট্টাচার্যের নাম সামনে আসে। কারণ, এক সময় এখানকার অধ্যক্ষ ছিলেন মানিক ভট্টাচার্য। পরে তিনি অবসর নেওয়ার সময় নতুন অধ্যক্ষ নিয়োগ করেন। তদন্ত নতুন মোড় নেয়।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours