মঙ্গলবার (২৬ ডিসেম্বর), ইমেইলে বোমা হামলার হুমকি পেল রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার মুম্বই শাখা। তবে শুধু আরবিআই-তেই নয়, একই রকম হুমকি ইমেইল এসেছে মুম্বইয়ের আরও দুটি ব্যাঙ্কের শাখাতেও। মোট ১১ জায়গায় বোমা রাখা হয়েছে বলে দাবি করা হয়েছে হুমকি ইমেইলে।


 '১১ জায়গায় বোমা রেখেছি...', হুমকি ইমেইল RBI ও মুম্বইয়ের আরও ২ ব্যাঙ্কে
বোমা হােলার হুমকির পরই রিজার্ভ ব্যাঙ্কের মুম্বই শাখায় শুরু হয়েছে পুলিশি তৎপরতা


মুম্বই: রিজার্ভ ব্যাঙ্কে বোমা হামলার হুমকি। মঙ্গলবার (২৬ ডিসেম্বর), ইমেইলে বোমা হামলার হুমকি পেল রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার মুম্বই শাখা। তবে শুধু আরবিআই-তেই নয়, একই রকম হুমকি ইমেইল এসেছে মুম্বইয়ের আরও দুটি ব্যাঙ্কের শাখাতেও। এই দুটি ব্যাঙ্ক হল এইচডিএফসি এবং আইসিআইসিআই। পুলিশ জানিয়েছে, ‘খিলাফত.ইন্ডিয়া’ নামে এক ইমেইল আইডি থেকে এই হুমকি ইমেইলগুলি করা হয়েছে। ইমেইলে বলা হয়েছে, “আমরা মুম্বইয়ের ১১টি ভিন্ন ভিন্ন জায়গায় বোমা রেখে দিয়েছি। বেসরকারি ব্যাঙ্কগুলির সঙ্গে মিলিতভাবে ভারতের ইতিহাসে সবথেকে বড় জালিয়াতি করেছে আরবিআই।”
জানা গিয়েছে হুমকি ইমেইলে, আরবিআই গভর্নর শক্তিকান্ত দাস এবং কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের পদত্যাগ দাবি করা হয়েছে। অভিযোগ কর হয়েছে, বেসরকারি ব্যাঙ্কগুলির সঙ্গে মিলে আরবিআই যে জালিয়াতি করেছে, তাতে আরবিআই-এর গভর্নর ও অর্থমন্ত্রী ছাড়া, ব্যাঙ্কিং সেক্টরের কয়েকজন বিশিষ্ট কর্তা এবং ভারত সরকারের কয়েকজন মন্ত্রী জড়িত আছেন। তাই, আরবিআই-এর গভর্নর ও অর্থমন্ত্রীকে প্রেস বিবৃতি দিয়ে এই জালিয়াতির বিষয়ে সবটা জানিয়ে, ইস্তফা দিতে বলা হয়েছে। এছাড়া দাবি করা হয়েছে, এই দুজনকে এবং এর সঙ্গে আরও যারা যারা জড়িত, তাদের সকলকে শাস্তি দিতে হবে কেন্দ্রীয় সরকারকে।

এই দুইজন এবং ইমেইলে অবশ্য বলা হয়েছিল, এদিন বেলা ১.৩০-এ বোমাগুলিতে বিস্ফোরণ ঘটবে। তবে, তা ঘটেনি। অবিলন্বে আরবিআই এবং এইচডিএফসি ও আইসিআইসিআই ব্যাঙ্কের পক্ষ থেকে, এই হুমকির বিষয়ে জানানো হয়। সঙ্গে সঙ্গে, ঘটনাস্থলে পৌঁছে গিয়েছিল পুলিশ। মুম্বই পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা, হুমকির মুখে থাকা ভবনগুলিতে তন্ন তন্ন করে অনুসন্ধান চালানো হয়। তবে, তল্লাশিতে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। এই ঘটনার বিষয়ে এমআরএ মার্গ থানায় একটি এফআইআর দায়ের করা হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours