১ অক্টোবর থেকে ৮ অক্টোবর রাজ্যের একাধিক জেলায় এই রথ বের করছে হিন্দুত্ববাদী এই সংগঠন। চারটি রুটে সমান্তরালভাবে এগোবে এই রথযাত্রা। এই যাত্রা থেকে উঠে আসবে পুরুষোত্তম রামের নানা শৌর্যের কথায়। রাম মন্দির তৈরি থেকে হিন্দুত্বের প্রচার এই শৌর্য যাত্রার লক্ষ্য।

Bajrang Dal: পুজোর মুখে বাংলাজুড়ে বজরং দলের শৌর্য জাগরণ যাত্রা, জেনে নিন জেলায় জেলায় কোন পথে ঘুরবে রথ
বজরং দল শৌর্য জাগরণ যাত্রা করবে দক্ষিণবঙ্গে।

কলকাতা: চব্বিশের লোকসভা নির্বাচনের আগে শৌর্য জাগরণ যাত্রা করছে বজরং দল। দুর্গাপুজোর আগে আগেই ১ অক্টোবর থেকে ৮ অক্টোবর রাজ্যের একাধিক জেলায় এই রথ বের করছে হিন্দুত্ববাদী এই সংগঠন। চারটি রুটে সমান্তরালভাবে এগোবে এই রথযাত্রা। পূর্ব মেদিনীপুরের মেচেদা, কাঁকটিয়া, তমলুক, নন্দকুমার, সুতাহাটা হয়ে হলদিয়ায় ঢুকবে। সেখান থেকে চণ্ডীপুর হয়ে নন্দীগ্রাম। তেঁতুলতলা, নাচিন্দা, কাঁথি, রামনগর, এগরা থেকে ধীরে ধীরে ঢুকবে পশ্চিম মেদিনীপুর জেলায়।


দাঁতন, কেশিয়ারি, নয়াগ্রাম হয়ে ঝাড়গ্রাম যাবে শৌর্য জাগরণ যাত্রা। সেখান থেকে ফের গড়বেতা, শালবনি, খড়গপুর, ডেবরা, পাঁশকুড়া, কোলাঘাট হয়ে ঢুকে পড়বে হাওড়া জেলায়। এই যাত্রা থেকে উঠে আসবে পুরুষোত্তম রামের নানা শৌর্যের কথায়। রাম মন্দির তৈরি থেকে হিন্দুত্বের প্রচার এই শৌর্য যাত্রার লক্ষ্য। হাওড়ার বাগনান, শ্যামপুর, ফুলেশ্বর, আমতা থেকে কোনা এক্সপ্রেসওয়ে থেকে হাওড়া ময়দান হয়ে সোজা কলকাতায় প্রবেশ। বড়বাজার, রানি রাসমণি রোডে শেষ হবে প্রথম রুটের যাত্রা।

দ্বিতীয় রুটের ক্ষেত্রে আবার দক্ষিণ ২৪ পরগনার নামখানা থেকে যাত্রা শুরু করে কুলপি, ডায়মন্ড হারবার, আমতলা, হটুগঞ্জ, মথুরাপুর, বিষ্ণুপুর, রায়দিঘি যাবে। এরপর ঢুকবে দক্ষিণ বারাসতে। বারুইপুর, তালডি, টাকি-বসিরহাট, ঠাকুরনগর, হাবড়া, অশোকনগর, গুমা, দত্তপুকুর থেকে বারাসত ধরে নীলগঞ্জ, পানপুর, কাঁচরাপাড়া, হালিশহর, কাঁকিনগর, জগদ্দল, গারুলিয়া, ব্যারাকপুর, খড়দহ, পানিহাটি, বেলঘরিয়া যাবে। বিরাটি, বাগুইআটি, গড়িয়া, গড়িয়াহাট, দেশপ্রিয় পার্ক, রাসবিহারী, করুণাময়ী ব্রিজ হয়ে এই রুটের যাত্রাও রানি রাসমণি রোডে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours