বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে যান ৮০৫ জন শিক্ষক। আজ সেই মামলারই চূড়ান্ত রায় দিতে পারে এই বেঞ্চ।

বুধবার অর্থাৎ আজ সুপ্রিম কোর্টে গ্রুপ-ডি মামলার শুনানি। আবার কলকাতা হাইকোর্টেও গ্রুপ-ডি-র অপর মামলার শুনানি। এ দিন, হাইকোর্টে ঠিক হবে অযোগ্যদের চাকরির ভবিষ্যত। আদালতের নির্দেশে চাকরি বাতিল হয়েছে নবম-দশম শ্রেণির ৮০৫ জন অযোগ্য শিক্ষক ও ১ হাজার ৯১১ জন গ্রুপ-ডি কর্মীর। দুই ক্ষেত্রেই চাকরি বাতিলের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ ও সুপ্রিম কোর্টে মামলা দায়ের হয়। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে যান ৮০৫ জন শিক্ষক। আজ সেই মামলারই চূড়ান্ত রায় দিতে পারে এই বেঞ্চ।



২০১৬ সালে গ্রুপ-ডি পরীক্ষায় যাঁরা বসেছিলেন তাঁধের মধ্যে ২ হাজার ৮২৩ জনের ওয়েমার বিকৃত হয়েছে বলে স্বীকার করে কমিশন। এই ২ হাজার ৮২৩ জনের মধ্যে ১ হাজার ৯১১ জন চাকরি করছিলেন রাজ্যের বিভিন্ন স্কুলে। তারপরই বিচারপতি গঙ্গোপাধ্যায় এদের সকলের ওয়েমার শিট সাইটে আপলোড করার নির্দেশ দেন। এরপর তিনি ১ হাজার ৯১১ জনের চাকরি বাতিলের পাশাপাশি বেতন ফেরতের নির্দেশ দেন। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চ ও সুপ্রিম কোর্টে যান চাকরি হারানো কর্মীরা।

হাইকোর্টের সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ বেতন ফেরতের উপর অন্তবর্তীকালীন স্থগিতাদেশ দিলেও চাকরি বাতিল নিয়ে কোনও রায় দেননি। এরপরই সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেন ১ হাজার ৯১১ জন গ্রুপ ডি কর্মী। আজ শীর্ষ আদালতের ডিভিশন বেঞ্চে সেই মামলার শুনানি রয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours