নাসরিনের বাড়ি পূর্ব বর্ধমানের খণ্ডঘোষ থানার উজ্জ্বলপুকুর এলাকায়। ১৯ বছরের নাসরিনের অ্যাপেন্ডিক্স অপারেশন ছিল।


ফের চিকিৎসা বিভ্রাটের অভিযোগ উঠল বর্ধমানে (Burdwan)। চিকিৎসায় গাফিলতির কারণে এক তরুণীর মৃত্যুর অভিযোগ ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। নিহতের নাম নাসরিন খাতুন (১৯)। ভুল চিকিৎসায় নাসরিনের মৃত্যুর অভিযোগ দায়ের হয় বর্ধমান থানায়। রোগীর আত্মীয়দের অভিযোগের আঙুল চিকিৎসক এবং নার্সিংহোমের বিরুদ্ধে। পরিবারের লোকজনের অভিযোগ, শুধু চিকিৎসায় গাফিলতিই নয়। ভুল চিকিৎসা, দুর্ব্যবহারও করেছে কর্তৃপক্ষ। রোগীর মৃত্যুর যথার্থ তদন্তের দাবি তুলেছেন তাঁরা। একইসঙ্গে অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ও মেডিক্যাল কাউন্সিলে লিখিত অভিযোগও জানানো হবে বলে জানান মৃতের আত্মীয়রা।


নাসরিনের বাড়ি পূর্ব বর্ধমানের খণ্ডঘোষ থানার উজ্জ্বলপুকুর এলাকায়। ১৯ বছরের নাসরিনের অ্যাপেন্ডিক্স অপারেশন ছিল। খোশবাগানের একটি নার্সিংহোমে তাঁকে ভর্তির পরামর্শ দেন ওই চিকিৎসক। নিহতের আত্মীয় মহম্মদ মুরসালিন ফারহান বলেন, “১৬ মার্চ ওকে নার্সিংহোমে ভর্তি করা হয়েছিল। তার আগে ১৫ তারিখ বড়নীলপুরে চিকিৎসকের বাড়িতে নিয়ে যাওয়া হয়েছিল। সেদিনই ডাক্তারবাবু বলেছিলেন অ্যাপেন্ডিক্সের সমস্যার কথা। অপারেশনও করতে বলেছিলেন। বেশ কিছু পরীক্ষানিরীক্ষাও করা হয়। রিপোর্টে কোনও খারাপ কিছু ছিল না। ১৭ তারিখ অপারেশন হয়।”

পরিবারের অভিযোগ, অপারেশন থিয়েটারে প্রায় আড়াই ঘণ্টা কেটে গিয়েছিল। বারবার বাড়ির লোকেরা অস্থির হয়ে কর্তৃপক্ষের কাছে জানতে চান। কোনও জবাবই দেওয়া হয়নি। এমনকী পরিবারকে না জানিয়েই রোগীকে আইসিইউয়ে স্থানান্তরিত করা হয় বলে পরিবারের অভিযোগ। এক আত্মীয়ের কথায়, পরে বলা হয়, অস্ত্রোপচারের পর রোগীর শারীরিক বেশ কিছু সমস্যা হয়। তাই আইসিইউয়ে নিয়ে যাওয়া হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours