সাগরদিঘি বিধানসভা কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা ২ লক্ষ ৪৫ হাজার ৮২৫ জন, তার মধ্যে রয়েছেন ১ লক্ষ ২৪ হাজার ৫৩৩ পুরুষ ভোটার এবং ১ লক্ষ ২১ হাজার ২৮৭ জন মহিলা ভোটার।

তৃণমূলের বিধায়ক সুব্রত সাহার প্রয়াণে উপনির্বাচন হচ্ছে মুর্শিদাবাদ জেলার সাগরদিঘি বিধানসভায়। সেই নির্বাচনে নিজেদের জেতা আসন ধরে রাখতে মরিয়া রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। এই নির্বাচনে দেবাশিস বন্দ্যোপাধ্যায়কে প্রার্থী করেছে তৃণমূল। তিনি আবার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের দূর সম্পর্কের আত্মীয় বলে পরিচিত। ঘাসফুলের থেকে আসন ছিনিয়ে নিতে বিজেপির হয়ে লড়ছেন দিলীপ সাহা। এই উপনির্বাচনে কংগ্রেস প্রার্থী বায়রন বিশ্বাসকে সমর্থন করেছে বামেরা। সাগরদিঘি বিধানসভা কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা ২ লক্ষ ৪৫ হাজার ৮২৫ জন, তার মধ্যে রয়েছেন ১ লক্ষ ২৪ হাজার ৫৩৩ পুরুষ ভোটার এবং ১ লক্ষ ২১ হাজার ২৮৭ জন মহিলা ভোটার। মোট ২৪৬ টি ভোট গ্রহণ কেন্দ্র রয়েছে এই বিধানসভায়।




ভোট কেন্দ্রের বাইরে নকল ইভিএম দেখিয়ে ভোটারদের প্রভাবিত করার ছবি ধরা পরল গোবর্ধন ডাঙ্গা অঞ্চলের ঘুগড়িডাঙ্গা ২৩৫ ও ২৩৬ নম্বর বুথের ঘটনা। শাসক ও বিরোধী সকলকেই দেখা গেল নকল ইভিএম দেখিয়ে ভোটারদের প্রভাবিত করতে।
কমিশনের কড়া নির্দেশ: সাগরদিঘি উপনির্বাচন চলাকালীন বুথের ২০০ মিটারের মধ্যে কোনও জমায়েত বরদাস্ত করা যাবে না। কিন্তু বিভিন্ন জায়গায় জমায়েতের খবর মিলছে। ৫৪ নম্বর বুথের বাইরে উত্তেজনা। সেই খবর পেয়েই আবারও নির্দেশ দিল কমিশন।
বেলা ১১টা অবধি সাগরদিঘিতে ৩১.৯২ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।
সাগরদিঘির ২১৩ বুথের বিজেপি বুথ এজেন্ট কে খুঁজে না পাওয়ার অভিযোগ। পুলিশ আটক করেছে বলে অভিযোগ।



সাগরদিঘি বিধানসভার ১২৩ এবং ১২৪ নম্বর বুথে ভোট দিলেই মিলছে মুড়ি ঘুগনি!
সাগরদিঘি উপনির্বাচনে বিজেপি প্রার্থী দিলীপ সাহা ও বাম সমর্থিক কংগ্রেস প্রার্থী বায়রণ বিশ্বাসের করমর্দনকে কটাক্ষ করে বিরোধী আঁতাতের তোপ দাগলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, ” বিরোধীদের অশুভ আঁতাত প্রকাশ্যে। সাগরদিঘির মানুষ এই অশুভ আঁতাতের জবাব দেবেন।”
নির্বাচন কমিশনের নিয়মকে বুড়ো আঙ্গুল দেখিয়ে ৬৫ ও ৬৬ নম্বর বুথে ২০০ মিটারের মধ্যে জমায়েতের অভিযোগ।
সকাল ৯টা পর্যন্ত সাগরদিঘি উপনির্বাচনে ভোট পড়েছে ১৩.৩৭ শতাংশ।
কংগ্রেস ও বিজেপি প্রার্থীর শুভেচ্ছা বিনিময় সামসাবাদে। সামসাবাদে একটি বুথের বাইরে সাক্ষাৎ হয় দুই বিরোধী প্রার্থীর।
 সামসাবাদ হাইস্কুলে ২০৮, ২১১ নম্বর বুথে রাজ্য পুলিশকে ২০০ মিটারের বাইরে বের করে দেওয়ার অভিযোগ বিজেপি প্রার্থীর বিরুদ্ধে। কেন প্রার্থী রাজ্য পুলিশকে বের করে দিয়েছে জানতে রিপোর্ট তলব কমিশনের। সাধারণত রাজ্য পুলিশ লাইন ঠিক করার দায়িত্বে থাকে। ২০০ মিটারের বাইরে থাকার কোন নিয়ম নেই। গহটনা জানতে জেলাশাসকের কাছে রিপোর্ট তলব কমিশনের।
সাগরদিঘি বিধানসভার ডাংরাইল প্রাথমিক বিদ্যালয়ের ৫৩ নম্বর বুথে পোলিং অফিসারকে সরালো নির্বাচন কমিশন। প্রিসাইডিং অফিসারকে সরিয়ে দেওয়া হয়েছে।
বোখারা ১নম্বর পঞ্চায়েতের ৪৮ নম্বর বুথ এলাকায় বহিরাগত প্রবেশে ঘিরে উত্তেজনা।
সাগরদিঘি বিধানসভার হোসেনপুর ২১০ ও ২১১ নম্বর বুথে কংগ্রেস প্রার্থী বায়রণ বিশ্বাস বুথের ভিতরে প্রবেশ করায় এলাকায় উত্তেজনা।
বোখারা অঞ্চলের ৬৩ নম্বর বুথের ভিতরে আলো কমের অভিযোগ তৃণমূল কর্মীর।
সাগরদিঘি উচ্চ বালিকা বিদ্যালয়ের ৮৭ নম্বর বুথে ইভিএম উল্টো করে রেখে দেওয়ার অভিযোগ।
সাগরদিঘির ৫৩ নম্বর বুথে মক পোল না করেই ভোটগ্রহণ শুরুর অভিযোগ।
ভিভিপ্যাড খারাপের কারণে ভোট গ্ৰহণ শুরু হয়নি সাগরদিঘির অলংকার ২১৩ নম্বর বুথে।
মকপোলের মধ্যে দিয়ে উপনির্বাচন শুরু হল সাগরদিঘিতে।
কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা বলয়ে শুরু ভোটগ্রহণ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours