৩ জুলাই দক্ষিণবঙ্গ সীমান্তের সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা ১১ টি সোনার বিস্কুট সহ (১৭৫৩.৫৭ গ্রাম) ১ জন ভারতীয় চোরাচালানকারীকে গ্রেপ্তার করে। ধৃত উত্তর ২৪ পরগনার সীমান্ত এলাকা দিয়ে ভারতে প্রবেশে চেষ্টা করছিল। আটক করা সোনার ভারতীয় বাজারে দাম ৮৬,৬১,৬৪৭ টাকা।

৩ জুলাই সকাল ৭ টা নাগাদ সীমান্ত চৌকি ঘোজাডাঙ্গার কোম্পানি কমান্ডার একজন ব্যক্তির সোনা নিয়ে আসার খবর পান। সঙ্গে সঙ্গে কোম্পানি কমান্ডার ডিউটিতে থাকা জওয়ানদের এবং অ্যাকশন টিমকে সতর্ক করেন । একই সঙ্গে কোম্পানি কমান্ডার ব্যাটেলিয়নের কমান্ডিং অফিসারকেও জানান। উত্তরপাড়া রোডের উপরে সিভিল ড্রেস পরে জওয়ানদের থাকতে বলেন। যখন সন্দেহভাজন ব্যক্তি পাচারের উদ্দেশ্যে আন্তর্জাতিক সীমান্তের দিকে আসছিল, তখন সে সিভিল ড্রেস পরিহিত বিএসএফ জওয়ানদের চিহ্নিত করতে পারেনি। সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা তাকে ধরে ফেলে।
লোকটিকে ধরার পর তাকে তল্লাশি করা হয়। তার কাছ থেকে ১১টি সোনার বিস্কুট (প্রায় ১,৭৫৩.৫৭ গ্রাম) উদ্ধার করা হয়। ধৃতের নাম গোপাল সরকার। বয়স ৪৬ বছর। বসিরহাটের বাসিন্দা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত জানিয়েছে, যে সে ভারতের নাগরিক। সে জানিয়েছে, যে এই সোনার বিস্কুটগুলি বাংলাদেশের সাতক্ষীরার ফিরোজ গাজির থেকে রাতে নিয়েছিল । সে আরও বলে, যে এই জিনিসগুলো বসিরহাটের এক পাচারকারী বিশ্বনাথ দাসকে দেওয়ার কথা। কমান্ডিং অফিসার জওহর সিং নেগি জওয়ানদের সাফল্যে খুশি। তিনি বলেন, কেবলমাত্র কর্তব্যরত জওয়ানদের সতর্কতার কারণে সম্ভব হয়েছে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours