আসন্ন লোকসভা নির্বাচনের জন্য এই রাজ্যের বেশ কয়েকটি আসন থেকে এখনও তাদের প্রার্থীদের নাম ঘোষণা করেনি বিজেপি। কাজেই, আসন্ন নির্বাচনে আরকেএস ভাদৌরিয়াকে প্রার্থী করতে পারে গেরুয়া শিবির। আরকেএস ভাদৌরিয়া ছাড়াও তিরুপতির প্রাক্তন সাংসদ ভারপ্রসাদ রাও এদিন বিজেপিতে যোগ দিয়েছেন।


ভোটের আগে বিজেপিতে সামিল বায়ুসেনার প্রাক্তন প্রধান আরকেএস ভাদৌরিয়া
বিজেপিতে যোগ দিলেন আরকেএস ভাদৌরিয়া

রবিবার বিজেপিতে যোগ দিলেন ভারতীয় বায়ুসেনার প্রাক্তন প্রধান, এয়ার চিফ মার্শাল আরকেএস ভাদৌরিয়া । বিজেপির সাধারণ সম্পাদক বিনোদ তাওড়ে এবং কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ সিং-এর উপস্থিতিতে এদিন বিজেপির পতাকা হাতে তুলে নেন অবসরপ্রাপ্ত বায়ুসেনা প্রধান। আরকেএস ভাদৌরিয়া উত্তর প্রদেশের বাসিন্দা। আসন্ন লোকসভা নির্বাচনের জন্য এই রাজ্যের বেশ কয়েকটি আসন থেকে এখনও তাদের প্রার্থীদের নাম ঘোষণা করেনি বিজেপি। কাজেই, আসন্ন নির্বাচনে আরকেএস ভাদৌরিয়াকে প্রার্থী করতে পারে গেরুয়া শিবির। আরকেএস ভাদৌরিয়া ছাড়াও তিরুপতির প্রাক্তন সাংসদ ভারপ্রসাদ রাও এদিন বিজেপিতে যোগ দিয়েছেন।

ভারতীয় বায়ুসেনার যে শীর্ষস্থীনীয় পাইলটরা প্রথম রাফাল যুদ্ধবিমান চালিয়েছিলেন, তাঁদের অন্যতম ছিলেন আরকেএস ভাদৌরিয়া। এই যুদ্ধবিমান কেনার জন্য ফ্রান্সের সঙ্গে ভারত যে চুক্তি করেছিল, সেই চুক্তি চূড়ান্ত করতেও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন। ২০১৯ সালের সেপ্টেম্বর থেকে ২০২১ সালের সেপ্টেম্বর পর্যন্ত তিনি বায়ুসেনার প্রধানের দায়িত্ব পালন করেছিলেন। উত্তর প্রদেশের কোনও আসন থেকেই তাঁকে প্রার্থী করবে বিজেপি, এমনই শোনা যাচ্ছে। সূত্রের খবর, তাঁকে গাজিয়াবাদ আসন থেকে প্রার্থী করা হতে পারে। এই কেন্দ্রের বর্তমান সাংসদ, জেনারেল ভিকে সিং। তাঁর বদলেই আরকেএস ভাদৌরিয়াকে প্রার্থী করা হতে পারে।

বজেপিতে যোগদানের পর, বায়ুসেনার প্রাক্তন প্রধান জানিয়েছেন, বায়ুসেনায় তিনি চার দশকেরও বেশি সময় ধরে কাজ করেছেন। তবে, তাঁর চাকরির সেরা সময় ছিল তাঁর চাকরির শেষ আট বছর। সেই সময় নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন বিজেপি সরকার ক্ষমতায় ছিল। তিনি বলেন, “ফের দেশ গঠনে আমায় অবদান রাখার সুযোগ করে দেওয়ার জন্য, দলীয় নেতৃত্বকে ধন্যবাদ জানাতে চাই। আমি চার দশকেরও বেশি সময় ধরে আইএএফ-এর চাকরি করেছি। কিন্তু আমার চাকরির সেরা সময় ছিল শেষ ৮ বছর, বিজেপি সরকারের নেতৃত্বে। সশস্ত্র বাহিনীকে ক্ষমতায়িত করতে এবং বাহিনীর আধুনিকীকরণ এবং বাহিনীকে স্বনির্ভর করতে, এই সরকার যে সকল কঠোর পদক্ষেপ নিয়েছে, তা বাহিনীতে এক নতুন সক্ষমতার জন্ম দিয়েছে। পাশাপাশি, তাদের নতুন করে আত্মবিশ্বাসও জুগিয়েছে।”


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours