ইন্ডিয়া জোটের বৈঠকে তৃণমূলের অনুপস্থিতি নিয়ে গতকাল থেকেই জল্পনা শুরু হয়েছিল। এ দিন সকালে কলকাতায় কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুর দুর্নীতি প্রসঙ্গে ইন্ডিয়া জোটকে আক্রমণ করেন। তিনি বলেন, "এই গঠবন্ধনের সকলেই দুর্নীতিগ্রস্ত।যদি তৃণমূলের নেতার বাড়ি থেকে কোটি টাকা উদ্ধার হয়, তাহলে কংগ্রেসের সাংসদের বাড়ি থেকে ৩৫০ কোটি টাকা উদ্ধার হয়। এরা সবাই চোরে চোরে মাসতুতো ভাই।"

'মাথায় সারাক্ষণ ঘুরছে তৃণমূল-তৃণমূল', অনুরাগকে অল আউট আক্রমণ কুণালের
ইন্ডিয়া জোট নিয়ে আক্রমণ-পাল্টা আক্রমণ।

কলকাতা: জোট নিয়ে জট কাটছেই না। আজ, শনিবার ছিল ইন্ডিয়া জোটের পঞ্চম বৈঠক (INDIA Alliance Meeting)। আসন রফা নিয়েই এই বৈঠক ছিল, কিন্তু বৈঠকে উপস্থিত ছিলেন না জোটের অন্যতম সঙ্গী তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দেখা যায়নি তৃণমূলের (TMC) অন্য কোনও প্রতিনিধিকেও। তবে কি ইন্ডিয়া জোট থেকে দূরত্ব বাড়াচ্ছে তৃণমূল? যদিও এই দাবি মানতে নারাজ তৃণমূল। এ দিন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh) বলেন, “ইন্ডিয়া জোট এখন বিজেপির মাথাব্যথা হয়ে উঠেছে।” 

ইন্ডিয়া জোটের বৈঠকে তৃণমূলের অনুপস্থিতি নিয়ে গতকাল থেকেই জল্পনা শুরু হয়েছিল। এ দিন সকালে কলকাতায় কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুর দুর্নীতি প্রসঙ্গে ইন্ডিয়া জোটকে আক্রমণ করেন। তিনি বলেন, “এই গঠবন্ধনের সকলেই দুর্নীতিগ্রস্ত।যদি তৃণমূলের নেতার বাড়ি থেকে কোটি টাকা উদ্ধার হয়, তাহলে কংগ্রেসের সাংসদের বাড়ি থেকে ৩৫০ কোটি টাকা উদ্ধার হয়। এরা সবাই চোরে চোরে মাসতুতো ভাই। তাই কোনও নেতার বাড়িতে কেন্দ্রীয় তদন্তকারীরা অভিযান চালালে এদের মুখে দই জমে যায়।”


অনুরাগ ঠাকুরের এই আক্রমণের পাল্টা জবাব দেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। তিনি বলেন, “ইন্ডিয়া জোট এখন বিজেপির মাথাব্যথা। তৃণমূল কংগ্রেস বিজেপির মাথা ব্যথা হয়ে উঠেছে। অনুরাগ ঠাকুরের মতো নেতারা এই কারণেই তৃণমূলকে আক্রমণ করছেন। এগুলোকে বলে প্যানিক রিঅ্যাকশন। এদের মাথায় সর্বক্ষণ ঘুরছে ইন্ডিয়া-ইন্ডিয়া, তৃণমূল-তৃণমূল। অনুরাগ ঠাকুররা জানেন, তৃণমূল ইন্ডিয়া জোটে অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ। কেন্দ্রে ক্ষমতায় আসতে চলেছে ইন্ডিয়া জোট।“
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours