বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের থেকে জানিয়ে দেওয়া হয়েছিল, যোগেশ চন্দ্র চৌধুরী ল' কলেজের অধ্যক্ষ পদে মানিক ভট্টাচার্যের নিয়োগ বেআইনি। সঙ্গে এও জানানো হয়েছিল, অধ্যক্ষ পদে বসার মতো কোনও যোগ্যতাই ছিল না মানিকের। এবার রাজ্যের তরফেও হলফনামা দিয়ে একই বক্তব্য জানানো হল আদালতে।


 পদে বসার যোগ্যতাই ছিল না মানিকের, মেনে নিল রাজ্য
মানিক ভট্টাচার্য

কলকাতা: অবশেষে মানিক ভট্টাচার্যের প্রসঙ্গে আদালতে হলফনামা জমা দিল রাজ্য। যোগেশ চন্দ্র চৌধুরী ল’ কলেজের অধ্যক্ষ পদে মানিক ভট্টাচার্যের নিয়োগ নিয়ে প্রশ্ন উঠেছিল। সেই নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছিলেন দানিশ ফারুকি। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে ওঠে ওই মামলা। আগেই সেই মামলায় নিজেদের হলফনামা দিয়েছিল ইউজিসি। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের থেকে জানিয়ে দেওয়া হয়েছিল, যোগেশ চন্দ্র চৌধুরী ল’ কলেজের অধ্যক্ষ পদে মানিক ভট্টাচার্যের নিয়োগ বেআইনি। সঙ্গে এও জানানো হয়েছিল, অধ্যক্ষ পদে বসার মতো কোনও যোগ্যতাই ছিল না মানিকের। এবার রাজ্যের তরফেও হলফনামা দিয়ে একই বক্তব্য জানানো হল আদালতে।

রাজ্যের তরফে জমা দেওয়া হলফনামায় স্পষ্ট জানানো হয়েছে, যোগেশ চন্দ্র চৌধুরী ল’ কলেজের অধ্যক্ষ হিসেবে কাজে যোগ দেওয়ার আগে মানিক ভট্টাচার্যের কোথাও পার্ট টাইম লেকচারার হিসেবে অভিজ্ঞতা ছিল না। উল্লেখ্য, ১৯৯৮ সালে যোগেশ চন্দ্র চৌধুরী ল’ কলেজের অধ্যক্ষ পদে নিয়োগ হয়েছিল মানিক ভট্টাচার্যের। রাজ্যের বক্তব্য, ২০০০ সাল পর্যন্ত ওই কলেজটি বেসরকারি কলেজ ছিল। সেক্ষেত্রে ১৯৯৮ সালে নিয়োগ দেওয়ার সময় নিয়োগকর্তার ইউজিসির রেগুলেশনের উপর নজর দেওয়া উচিত ছিল বলেও জানিয়েছে রাজ্য।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours