সনিয়া গান্ধীকে উদ্দেশ করে পাল্টা এক খোলা চিঠি দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। সনিয়া গান্ধীর চিঠিকে তিনি দুর্ভাগ্যপূর্ণ বলে মন্তব্য করেছেন। চিঠিতে তিনি সনিয়া তথা কংগ্রেসের বিরুদ্ধে সংসদীয় কার্যক্রমের, গণতন্ত্রের মন্দিরের রাজনীতিকরণ করার চেষ্টার অভিযোগ করেছেন।


নয়া দিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে লেখা কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধীর খোলা চিঠির জবাব দিলেন সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী। সনিয়া গান্ধীকে উদ্দেশ করে পাল্টা এক খোলা চিঠি দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। সনিয়া গান্ধীর চিঠিকে তিনি দুর্ভাগ্যপূর্ণ বলে মন্তব্য করেছেন। চিঠিতে তিনি সনিয়া তথা কংগ্রেসের বিরুদ্ধে সংসদীয় কার্যক্রমের, গণতন্ত্রের মন্দিরের রাজনীতিকরণ করার চেষ্টার অভিযোগ করেছেন। তিনি আরও বলেছেন, কোনও বিতর্কের অবকাশ না থাকা সত্ত্বেও, অপ্রয়োজনীয় বিতর্ক তৈরি করার চেষ্টা করছে বিরোধীরা। সনিয়াকে কটাক্ষ করে প্রহ্লাদ জোশী আরও জানিয়েছেন, সংসদীয় রীতিনীতি সম্ভবত সনিয়া গান্ধীর জানা নেই। অধিবেশন শুরু হওয়ার পরই বিরোধীদের সঙ্গে অধিবেশষনের অ্যাজেন্ডা নিয়ে আলোচনা করে সরকার। সংসদ শুরুর আগে সংসদীয় দলের নেতাদের বৈঠকেই আলোচনার কর্মসূচি ঠিক করার নিয়ম।


চিঠিতে প্রহ্লাদ জোশী লিখেছেন, “আপনি জানেন, সাংবিধানের ৮৫ নম্বর অনুচ্ছেদ অনুযায়ী নিয়মিত সংসদের অধিবেশন হয়। সময়ে সময়ে সংসদের প্রতিটি কক্ষে তাঁর উপযুক্ত সময়ে এবং স্থানে বক্তব্য রাখেন রাষ্ট্রপতি। নিয়ম অনুযায়ী, দুটি অধিবেশনের মধ্যে ছয় মাসের বেশি ব্যবধান রাখা যায় না। আমাদের সরকার সর্বদা যে কোনও বিষয়ে আলোচনা করতে প্রস্তুত। আপনি যে সমস্ত বিষয়ের উল্লেখ করেছেন, সদ্য সমাপ্ত বাদল অধিবেশনে অনাস্থা প্রস্তাবের উপর আলোচনার সময় সেগুলি তোলা হয়েছিল। সরকার সেগুলির জবাবও দিয়েছে। অধিবেশনের আলোচ্যসূচি, রীতি মেনে উপযুক্ত সময়ে প্রকাশ করা হবে। আমি আবারও জানাতে চাই, সরকারে যে দলই থাকুক না কেন, আজ পর্যন্ত সংসদীয় অধিবেশন ডাকার সময় আগে থেকে অ্যাজেন্ডা প্রকাশ করা হয়নি।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours